thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

উত্তরাঞ্চলের দুর্দান্ত জয়

২০১৪ জানুয়ারি ২০ ২২:১৮:২৩
উত্তরাঞ্চলের দুর্দান্ত জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছক্কা নাঈম ইসলামের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে মুশফিকুর রহিমের উত্তরাঞ্চল। সোমবার বিকেএসপিতে ৭৩ বলে ৬৯ রানের অসাধারণ এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন নাঈম। জয়ের বন্দরে তিনি যখন নোঙর করলেন তরী; সেই সময়ে অধিনায়ক মুশফিক ২৯ রানে হাল টানছিলেন। ১৬২ রানের টার্গেট ছুড়ে দিয়ে পূর্বাঞ্চল ক্রিকেটীয় কোনো বিশেষ কিছু করে দেখাতে পারেনি।

অবশ্য জয়ের অভিযাত্রা নিশ্চিত করে রেখেছিলেন তাইজুল ইসলাম ও শুভাশিস। তাদের দুর্দান্ত বোলিংয়ে পূর্বাঞ্চলের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গিয়েছে মাত্র ১৩৯ রানে। জয়ের টার্গেট ছিল তাদের ১৬২ রানের। তা স্পর্শ করতে একটুও কষ্ট হয়নি উত্তরাঞ্চলের। বিস্ময় বোলিং করেছেন তাইজুল। প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া এই বোলার দ্বিতীয় ইনিংসেও ১৮ ওভার বল করে মাত্র ৫১ রানের বিনিময়ে নিয়েছেন ৫টি উইকেট। আর ডানহাতি পেসার শুভাশিস নিয়েছেন ৩ উইকেট ৭৯ রান খরচায়।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবে করতে পারেনি উত্তরাঞ্চল। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেছিলেন ওপেনার জহুরুল ইসলাম; তাও প্রথম ওভারেই। তবে ঝোড়ো ব্যাটিং চালিয়েছেন জুনায়েদ সিদ্দিক ও সোহরাওয়ার্দী শুভ। দ্বিতীয় উইকেটে তারা গড়েছিলেন ৫৬ রানের জুটি। আর চতুর্থ উইকেটে ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন নাঈম ও মুশফিক।

দিনের অপর ম্যাচে সমানে সমানেই লড়ছে দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চল। মঙ্গলবার শেষ দিনে জয়ের জন্য দক্ষিণাঞ্চলের প্রয়োজন ১৫১ রান। মধ্যাঞ্চলের দরকার ৭ উইকেট। ইমরুল কায়েসের ৭৪ রানের লড়াকু ইনিংসের ফলেই জয়ের স্বপ্ন জোরদার হয়েছে দক্ষিণাঞ্চলের। জয়ের জন্য ৩১০ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৩১ রানে প্রথম উইকেট হারিয়েছিল আবদুর রাজ্জাকের দল। কিন্তু দ্বিতীয় উইকেটে ১১৩ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে গেছেন ইমরুল ও এনামুল হক। দিনের শেষ ভাগে অবশ্য এই দুজনকেই সাজঘরে ফিরিয়ে জয়ের স্বপ্ন জিইয়ে রেখেছে মধ্যাঞ্চলও।

(দ্য রিপোর্ট/এএস/ওআইসি/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর