thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

৩৭ রানে জয়ী মধ্যাঞ্চল

২০১৪ জানুয়ারি ২১ ১৮:১১:২৩
৩৭ রানে জয়ী মধ্যাঞ্চল

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় ম্যাচে ৩৭ রানে জয় পেয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল। ২ ইনিংসেই মাহমুদউল্লাহ রিয়াদের অসাধারণ বোলিংয়ে জিতেছে মধ্যাঞ্চল। এ জয়ে মধ্যাঞ্চল বোনাস পয়েন্টসহ ৭ পয়েন্ট যুক্ত করেছে। তাদের পয়েন্ট ১২ (লিগের সর্বোচ্চ পয়েন্ট)। আর দক্ষিণাঞ্চল ম্যাচটি হেরে আগের ৫ পয়েন্টের সঙ্গে আরও ১ পয়েন্ট যোগ করতে পেরেছে। তাদের অবস্থান ৩ নাম্বারে।

আগে ব্যাট করেছে মধ্যাঞ্চল। ৪ উইকেট নেওয়া সোহাগ গাজী ও ৩ উইকেট নেওয়া আব্দুর রাজ্জাকের বোলিং ঘূর্ণির সামনে ১৬৫ রানেই গুটিয়ে গেছে। এরপর মধ্যাঞ্চলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের (৭/৯৪) দুর্দান্ত বোলিংয়ে দক্ষিণাঞ্চল ২৩০ রান করতে সক্ষম হয়েছে। ৬৫ রানে এগিয়ে থাকে দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের যে ব্যাটিং ব্যর্থতা দেখা গিয়েছে, তাতে এ ম্যাচে দলটির বিপদ আছে এমনই ভাবা হয়েছিল। কিন্তু মার্শাল আইয়ুব এমন নৈপুন্য দেখিয়েছেন সেঞ্চুরিই করে ফেলেছেন। ১২৬ রান একাই করেছেন। তার নৈপুন্যে মধ্যাঞ্চলও ৩৭৪ রান করেছে।

দক্ষিণাঞ্চলের সামনে জিততে ৩১০ রানের টার্গেট দিয়েছে তারা। তৃতীয় দিনেই দক্ষিণাঞ্চল ৩ উইকেটে ১৫৯ রান করেছে। মো. মিঠুন, শুভাগত হোম, জিয়াউর রহমান, সোহাগ গাজী, আব্দুর রাজ্জাকরা ব্যাটিং করার জন্য অপেক্ষমান থেকেছেন। অর্থাৎ চতুর্থদিনে যে ৭ উইকেটে আরও জিততে ১৫১ রান করতে হত দক্ষিণাঞ্চলের, তা যেন অনায়াসেই করে ফেলবে; এমনই ধারণা হয়েছে সবার। ৩ উইকেট হারানোর পরও ম্যাচ জেতানোর মতো ব্যাটসম্যানরা যে তখনও ছিলেন। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ ও ইলিয়াস সানি দুর্দান্ত বোলিংয়ের জন্য আর জিততে পারেনি দক্ষিণাঞ্চল। ২৭২ রান করতেই অলআউট হয়ে গেছে দলটি। মাহমুদউল্লাহ একাই ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন। আর ইলিয়াস নিয়েছেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

মধ্যাঞ্চল প্রথম ইনিংস : ১৬৫/১০; ৩৯.৪ ওভার (মাহমুদউল্লাহ ৩৬, নুরুল ৩২; সোহাগ ৪/৬৭, রাজ্জাক ৩/৪৪) ও দ্বিতীয় ইনিংস ৩৭৪/১০; ৮৭.৪ ওভার (মার্শাল ১২৬, শামসুর ৬৫, মাহমুদউল্লাহ ৪১; রাজ্জাক ৪/১০৩)।

দক্ষিনাঞ্চল প্রথম ইনিংস : ২৩০/১০; ৬৪.২ ওভার (মিঠুন ৮৮, পারভেজ ৩১; মাহমুদউল্লাহ ৭/৯৪) ও দ্বিতীয় ইনিংস ২৭২/১০; ৮১.৪ ওভার (ইমরুল ৭৪, এনামুল ৬৭, জিয়াউর ৪৫; মাহমুদউল্লাহ ৫/৯৬)।

ফল : মধ্যাঞ্চল ৩৭ রানে জয়ী।

ম্যাচ সেরা : মাহমুদুল্লাহ রিয়াদ (মধ্যাঞ্চল)।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/আরকে/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর