thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

প্রস্তুতি নিয়ে তুষ্ট নন ব্লাটার

২০১৪ জানুয়ারি ২১ ২০:১১:২৩
প্রস্তুতি নিয়ে তুষ্ট নন ব্লাটার

দ্য রিপোর্ট ডেস্ক : ব্রাজিল বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে মোটেও তুষ্ট নন ফিফা সভাপতি সেপ ব্লাটার। প্রথমত জট বেঁধেছিল অবকাঠামো বিনির্মাণ নিয়ে। এবার বিষফোঁড়া হিসেবে দেখা দিয়েছে বিশ্বকাপ আয়োজনের প্রাক-প্রস্তুতি। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি প্রস্তুতি সম্পন্ন করতে ব্রাজিল প্রতিনিয়ত বেশ কঠিন সময় পার করছে বলে মনে করছেন।

ব্লাটার বলেছেন, ‘ব্রাজিলের উপলব্ধি করতে হবে যে তারা সবকিছুই দেরিতে শুরু করছে। এখন পর্যন্ত আমি বিশ্বকাপের যত আয়োজন দেখেছি তাদের মধ্যে তারাই সবচেয়ে দেরিতে প্রস্তুতি সম্পন্ন করতে যাচ্ছে।’ উল্লেখ্য, প্রস্তুতির জন্য দীর্ঘ ৭ বছর সময় পেয়েছে ব্রাজিল, যা অন্য কোনো দেশের ক্ষেত্রে এখন পর্যন্ত ঘটেনি।

ব্রাজিল বিশ্বকাপ শুরু হচ্ছে আগামী ১২ জুন, শেষ হবে ১৩ জুলাই। কিন্তু এখনও স্টেডিয়াম নির্মাণসহ সার্বিক কাজ পুরোপুরি সম্পন্ন হয়নি। কাজের শম্ভুকগতির জন্য অবশ্য সংশ্লিষ্টরা আর্থিক বিষয়কে অনেকাংশেই দায়ী করেছে। ২০১৬ সালের অলিম্পিকও ব্রাজিলের রিওতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিশ্ব ক্রীড়াঙ্গনের অন্যতম বড় এই ২ আসরকে কেন্দ্র করে হঠাৎ করেই ব্রাজিলের আর্থ-সামাজিক জীবনেও অনেক পরিবর্তন এসেছে।

ফিফা সভাপতি তার সবশেষ কথায় বলেছেন, ‘আমি সবসময়ই বেশ আশাবাদী মানুষ। ব্রাজিলে সবকিছু পিছনে ফেলে বিশ্বকাপ বেশ শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হবে। কারণ ফুটবল পাগল ব্রাজিলিয়ান জাতি ফুটবলকে অনকে ভালোবাসে। এখানকার জাতিসত্বার সঙ্গেই ক্রীড়া মিশে আছে।’ ব্রাজিল নানা সময়ে জনগণ ফুসে উঠছে, প্রতিবাদ জানাচ্ছে। যা এই ধরনের আসরের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। তবে সকলেই মনে করেন বিশ্বকাপের সময় তারা ফুটবল উত্তেজনায়ই মেতে উঠবে।

(দ্য রিপোর্ট/এএস/সিজি/ এনআই/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর