thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

খাগড়াছড়িতে নিরাপত্তার দাবিতে মানববন্ধন

২০১৪ জানুয়ারি ২২ ১১:৪৪:৩৬
খাগড়াছড়িতে নিরাপত্তার দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি সংবাদদাতা : খাগড়াছড়ির তবলছড়িতে গৃহবধূ হালিমা বেগমকে পুড়িয়ে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার ও হালিমার মা হাসিনা বেগমসহ নির্যাতিত পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উইমেন্স রিসোর্স নেটওয়ার্ক ও দুর্বার নেটওয়ার্ক।

বুধবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন নারী নেত্রী নমিতা চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু দাউদ, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের জেলা আহ্বায়ক কৃষ্টি চাকমা, সাংবাদিক চিংমেপ্রু মারমা এবং নিহত গৃহবধূ হালিমা বেগমের মা হাসিনা বেগম। বক্তারা ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচার এবং জামিনে থাকা আসামিদের গ্রেফতারের দাবি জানান।

হালিমা বেগমের মা অভিযোগ করেছেন, জামিনে বের হয়ে মামলার অন্যতম আসামি শ্বশুর-শাশুড়ি ও মামাশ্বশুর নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে এবং প্রধান আসামি হালিমা বেগমের খুনী স্বামী আব্দুর রশিদকে জামিন দেওয়া হলে তার পরিবারের ওপর হত্যার হুমকি হতে পারে বলে আশংকা প্রকাশ করেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২৫ এপ্রিল হালিমা বেগমকে তার স্বামী আব্দুর রশিদ ও পরিবারের অপর সদস্যরা মিলে পুড়িয়ে হত্যা করে। এই ঘটনায় স্বামী, শ্বশুর-শাশুরী মামাশ্বশুরের বিরুদ্ধে পুলিশ চার্জশিট দিয়েছে। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন। এরই মধ্যে প্রধান আসামি ব্যতীত অপর আসামিরা জামিনে মুক্তি পেয়েছে।

(দ্য রিপোর্ট/এইচএমপি/এমসি/এএল/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর