thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

শেখ হাসিনা ও খালেদা জিয়ার ফোনালাপ প্রকাশ

তথ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

২০১৩ অক্টোবর ৩১ ১৯:৫৪:০০
তথ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতার ফোনালাপ জনসম্মুখে প্রকাশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তথ্য-প্রযুক্তি আইনের আওতায় তথ্যমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। সুপ্রিমকোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী বৃহস্পতিবার রেজিস্ট্রার্ড ডাকযোগে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, ‘নোটিশ পাওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্টদের খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণ না করা হলে সরকারি সংশ্লিষ্ট দপ্তরসমূহের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার কারণে আইনানুগ ব্যবস্থা গ্রহণে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হবে।’

নোটিশে আরও বলা হয়েছে, ২৬ অক্টোবর আনুমানিক সন্ধ্যা ৬টা থেকে ৬টা ৩৭ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের চলমান সংকট নিরসনে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে ফোনালাপ করেন। যার পুরোটাই ছিল রাষ্ট্রীয় ও জনসাধারণের কল্যাণে জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যু। সম্প্রতি কিছু মিডিয়া ও ফেইসবুকসহ নানা সামাজিক গণমাধ্যমে ওই ফোনালাপটি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া জনসম্মুখে প্রকাশ করে। যার পরিপ্রেক্ষিতে ওই ফোনালাপের বিষয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে।

নোটিশে বলা হয়, কোনো ব্যক্তি তথা ব্যক্তিদ্বয়ের ফোনালাপ তাদের অগোচরে রেকর্ড করে সরকারি দফতরের অনুমতি ছাড়া বিভিন্ন মিডিয়ায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে জনগণকে দ্বিধাবিভক্তিতে ফেলা বর্তমান তথ্য-প্রযুক্তি আইনে শাস্তিযোগ্য অপরাধ। তাই দুই নেত্রীর ফোনালাপ জনসম্মুখে প্রকাশ করায় তথ্য প্রযুক্তি আইনের সংশ্লিষ্ট ধারাসমূহ সুনির্দিষ্টভাবে লংঘিত হয়েছে।

আর এ জন্যে ফোনালাপ প্রকাশকারীদের শনাক্ত করে ব্যবস্থা গ্রহণে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে নোটিশে।

(দিরিপোর্ট২৪/এআইপি/আইজেকে/এমডি/অক্টোবর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর