thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

ইউসুফের তৃতীয় সাক্ষীর সাক্ষ্য ৬ নভেম্বর

২০১৩ অক্টোবর ৩১ ১৯:৫৯:০১
ইউসুফের তৃতীয় সাক্ষীর সাক্ষ্য ৬ নভেম্বর

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত একেএম ইউসুফের বিরুদ্ধে প্রসিকিউশনের দ্বিতীয় সাক্ষীর জেরা শেষ হয়েছে। ৬ নভেম্বর এই মামলার তৃতীয় সাক্ষীর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

বৃহস্পতিবার এই মামলার দ্বিতীয় সাক্ষী নাসিরউদ্দিন মল্লিককে জেরা করেন আসামীপক্ষের আইনজীবী সৈয়দ মিজানুর রহমান।

৫ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষের প্রথম সাক্ষী মো. লিয়াকত আলী খান জবানবন্দি দেন। আসামীপক্ষ তার জেরা শেষ করে ৬ অক্টোবর। পরে ৮ অক্টোবর দ্বিতীয় সাক্ষী নাসিরউদ্দিন মল্লিককে জবানবন্দি শেষে জেরা করেন আসামীপক্ষের আইনজীবীরা। জেরা অসমাপ্ত অবস্থায় মামলাটির কার্যক্রম ৩১ অক্টোবর পর্যন্ত মুলতবী করা হয়।

১ আগস্ট ইউসুফের বিরুদ্ধে ১৩ টি অভিযোগে অভিযোগ গঠন করা হয়। এসব অভিযোগের মধ্যে গণহত্যা ৭টি, হত্যা ৫টি, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ রয়েছে ১টি। এর আগে প্রসিকিউশনের পক্ষ ইউসূফের বিরুদ্ধে ১৫টি অভিযোগ আনা হয়।

২৪ জুলাই আসামিপক্ষের প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের যুক্তি উপস্থাপন শেষে অভিযোগ গঠনের আদেশের জন্য ১ আগস্ট দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

১ জুলাই জামায়াতের এই নেতার মামলাটি ট্রাইব্যুনাল-১ থেকে ট্রাইব্যুনাল-২ এ স্থানান্তর করা হয়। ১২ মে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল-১। এর প্রায় এক ঘন্টা পর ধানমন্ডির বাসা থেকে তাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

(দিরিপোর্ট২৪/এআইপি/এইচএস/এমডি/অক্টোবর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর