thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

ঊষার তৃতীয় জয়

২০১৪ জানুয়ারি ২২ ১৮:২৬:৪৬
ঊষার তৃতীয় জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগে ঊষা ক্রীড়া চক্রের জয়রথ ছুটছে তো ছুটছেই। বুধবার অ্যাজাক্সকে ৩-২ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে গত আসরের রানার্সআপরা।

এ জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ঊষা। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। অন্যদিকে ২ ম্যাচে অ্যাজাক্সের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ২ মিনিটে কৃষ্ণা কুমারের ফিল্ড গোলে এগিয়ে যায় ঊষা (১-০)। ১০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে রাহাত সারোয়ারের গোলে সমতায় ফেরে অ্যাজাক্স (১-১)। ফেবারিটদের কঠিন পরীক্ষার মুখে ফেলে ২৩ মিনিটে ইবরার আহমেদ বাবরের গোলে এগিয়ে যায় অ্যাজাক্স (২-১)।

বিরতির পর ৩৭ মিনিটে মাইনুল ইসলামের গোলে স্বস্তি ফেরে ঊষা শিবিরে (২-২)। ৩৯ মিনিটে ঊষার হয়ে জয় সূচক গোলটি করেছেন রিমন কুমার ঘোষ।

স্কুল হকির সরঞ্জামাদি বিতরণ : বর্ণমালা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দনিয়া ঢাকার অষ্টম শ্রেণীর ছাত্র মিজানুর রহমান জীবনে প্রথম কম্পোজিট হকি স্টিক হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত। তার চোখে স্বপ্ন, বাংলাদেশের হকিকে শীর্ষ পর্যায়ে নিয়ে যাওয়া। শুধু মিজানুর রহমান নয়, ঢাকার আরও ২০ টি স্কুলকে বুধবার বাংলাদেশ হকি ফেডারেশন আসন্ন জাতীয় স্কুল হকি সামনে রেখে প্রদান করেছে ১৬টি উচ্চমানের ফাইবার স্টিক ও ৯টি করে বল।

ঢাকার ২১টি স্কুলে গত একমাস ধরে বাংলাদেশ হকি ফেডারেশনের উদ্যোগে প্রশিক্ষণ কর্মসূচি চলছে। আগামী ১ ফেব্রুয়ারি দেশের ১০২টি স্কুলের বৃহৎ এই ক্রীড়া যজ্ঞের আগে যাতে অংশগ্রহণকারী স্কুলগুলো যথাযথ প্রস্তুতি নিতে পারে সে জন্যই হকি ফেডারেশনের এই উদ্যোগ।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে স্কুল ছাত্রদের জন্য বাড়তি প্রেরণা হয়ে আসে নতুন ২টি ঘোষণা। প্রথমটি হলো- স্কুল হকি টুর্নামেন্টের বাছাইকৃত খেলোয়াড়দের উচ্চ শিক্ষার জন্য পৃষ্ঠপোষক ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের শিক্ষাবৃত্তি। দ্বিতীয়টি হলো- জাতীয় স্কুল হকি কমিটি ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের ব্যক্তিগত খাত থেকে সর্বাধিক ৩ গোলদাতার জন্য যথাক্রমে ১ লাখ, ৫০ হাজার ও ২৫ হাজার টাকা পুরস্কার।

সরঞ্জামাদি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেডের ডিএমডি হাবিব হাসনাত, স্কুল হকি কমিটির সম্পাদক মির্জা ফরিদ আহমেদ মিলু ও যুগ্ম সম্পাদক মোহাম্মদ মনোয়ার হোসেন।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/আরকে/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর