thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

তকলিসের গোলে হার এড়ালো জামাল

২০১৪ জানুয়ারি ২২ ২০:৩০:১১
তকলিসের গোলে হার এড়ালো জামাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘অতিরিক্ত সময়ে তকলিসের গোল; শেখ জামালের ফুটবলারদের গগণবিদারী চিৎকার।’- না, জয় নয়; ড্র করতে পেরেই খুশি অভিজাত পারার দলটি। এ গোলের জন্যই ৯ জনের দল নিয়ে ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি মোহামেডান। বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ জামাল-মোহামেডানের মহাকাব্যিক ম্যাচটি ১-১ গোলে ড্র দিয়েই সমাপ্তি হয়েছে।

ম্যাচ শেষে রেফারির বিপক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন মোহামেডানের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু। তিনি বলেছেন, ‘বাইবেকের লাল কার্ডটা মেনে নেওয়া যায়। কিন্তু জাহিদকে রেফারি হলুদ কার্ড না দেখিয়ে সরাসরি লাল কার্ড কেন দেখিয়েছেন বুঝতে পারিনি। অতিরিক্ত সময় রেফারি ৭ মিনিট খেলিয়েছে। এটা ছিল উদ্দেশ্যপ্রণোদিত। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়টি নিয়ে আমরা সামনে এগুব।’

মাঠে ৩ দল খেলেছে বলে মন্তব্য করেছেন মোহামেডানের পর্তুগিজ কোচ রুই ক্যাপেলা বাতিস্তা। তিনি বলেছেন, ‘ ম্যাচে ৩ দল খেলেছে। একটা মোহামেডান, দ্বিতীয়টা শেখ জামাল এবং তৃতীয় দল হচ্ছে রেফারি। ২ দল ভালো খেললেও রেফারি ভালো খেলেননি। জাহিদের লাল কার্ডটা ছিল অযৈাক্তিক।’ অন্যদিকে রেফারির সাফাই গেয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নাইজেরিয়ান কোচ যোসেফ আফুসী। তিনি বলেছেন, ‘রেফারির সাহায্য নয়, শেখ জামাল খেলেই গোল পেয়েছে। মোহামেডানের গোলরক্ষক গ্লাভস পড়তে দেড়ি করেছেন। লাল কার্ড পেয়ে দুই খেলোয়াড় মাঠ থেকে বেরুতে দেরি করেছে। তাই অতিরিক্ত সময় তো একটু বেশি হবেই।’ অতিরিক্ত সময় নিয়ে জানতে চাইলে ম্যাচ কমিশনার শেখ বদরুদ্দিন জানিয়েছেন, ‘আমি এ বিষয়ে এখন কোনো কথা বলতে চাই না।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা থাকলেও গোলের দেখা পায়নি কোনো দল। ৬০ মিনিটে গোলের দেখা পেয়েছে মোহামেডান। ডানপ্রান্ত থেকে জাহিদের কর্নার বক্সে শেখ জামালের এক ডিফেন্ডারের গায়ে লেগে বল ফিরে আসে। ফিরতি বলে মোহামেডানের মিডফিল্ডার মেজবাউল হক মানিকের ভলি প্রতিপক্ষের জালে আশ্রয় নিয়েছে। ৬৯ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় সাদা-কালোরা। সনি নর্দেকে অবৈধভাবে বাধা দেন ক্যামেরুনের ডিফেন্ডার বাইবেক। এ জন্য মূল্য দিতে হয়েছে তাকে। প্রথমার্ধে হলুদ কাড এবং বিরতির পর দ্বিতীয় হলুদ দেখায় মাঠ ছাড়তে হয়েছে বাইবেককে। ৮১ মিনিটে সোহেল রানাকে অবৈধভাবে বাধা দিলে রেফারি আবদুল হান্নান মিরন সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিয়েছেন জাহিদকে।

পরে ৯ জনের দল নিয়ে ১-০ গোলে এগিয়ে থেকে ৯০ মিনিট পার করেছে মোহামেডান। ইনজুরি সময়ের (৯০+৭ মিনিট) বদলি খেলোয়াড় তখলিসের গোলে সমতায় ফিরেছে শেখ জামাল। রায়হানের ক্রস থেকে মোহামেডানের জালে বল পাঠিছেন এই মিডফিল্ডার। এই গোলের পরই ম্যাচ সামাপ্তির বাঁশি বাজিয়েছেন মিরন। সঙ্গে সঙ্গে মোহামেডানের খেলোয়াড়রা রেফারিকে তেরে গেছেন। পরে পুলিশের পাহারায় মাঠ ছাড়তে হয়েছে তাকে।

৫ ম্যাচে ৪ জয় ও এক ড্রতে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান এখনও পর্যন্ত নিজেদের দখলে রেখেছে জামাল। অন্যদিকে সমান ম্যাচ খেলে এক জয়, ৩ ড্র ও এক পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে মোহামেডানের অবস্থান ষষ্ঠ।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/সা/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর