thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে নিহত ১

২০১৪ জানুয়ারি ২৩ ১১:৩৮:৩৫
লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে নিহত ১

লক্ষ্মীপুর সংবাদদাতা : লক্ষ্মীপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দিদারুল আলম দিদার (৪০) নিহত হয়েছে। বুধবার রাত দেড়টার দিকে চরশাহী ইউনিয়নের ধর্নপুর গ্রামে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার ভোরে র‌্যাব সদস্যরা সদর হাসপাতাল মর্গে দিদারের লাশ হস্তান্তর করে। দিদার সদর উপজেলার চরশাহী ইউনিয়নের পাটরামপুর গ্রামের মৃত সফিক উল্লাহ পাটওয়ারীর ছেলে ও যুবদলকর্মী। তার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অপরাধে থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

র‌্যাবের ভাষ্য মতে, বুধবার রাতে উপজেলার চরশাহী এলাকায় সন্ত্রাসীদের আটকে র‌্যাব-১১ এর সদস্যরা অভিযান চালালে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় সন্ত্রাসী দিদার বাহিনীর প্রধান দিদারুল আলম গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

সদর থানার পুলিশ পরিদর্শক (ওসি/তদন্ত) মো. লোকমান হোসেন বলেন, ‘দিদার পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, ডাকাতি, অপহরণসহ বিভিন্ন অভিযোগে সদর থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।’

তিনি জানান, ঘটনার পর র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে একটি একনলা বন্ধুক, একটি এলজি, ৪ রাউন্ড কার্তুজ ও ৪ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দেওয়া হবে বলে জানান তিনি।

স্থানীয়রা জানায়, দিদার এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিল। প্রতিপক্ষ ‘সলেমান বাহিনী’র সঙ্গে তার বাহিনীর বেশ কয়েকবার বন্দুকযুদ্ধের ঘটনাও ঘটেছে। দিদার যুবদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তারা আরও জানায়, সোমবার রাতে র‌্যাব-১১ এর সদস্যরা তাকে লক্ষ্মীপুর-নোয়াখালীর সীমান্ত এলাকা থেকে আটক করে।

(দ্য রিপোর্ট/এএনইউ/এমসি/শাহ/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর