thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

‘নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে চাই’

২০১৪ জানুয়ারি ২৩ ১৯:৪৯:০৯
‘নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে চাই’

দ্য রির্পোট প্রতিবেদক : দীর্ঘদিন ধরে দলের বাইরে ওপেনার ইমরুল কায়েস। প্রায় আড়াই বছর পর টেস্ট দলে সুযোগ পেয়েছেন তিনি। ২০১১ সালের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট ক্যাপ পড়ে মাঠে নেমেছিলেন এ ওপেনার। আবার তার সামনে সুযোগ এসেছে ঘরের মাঠে টেস্ট ক্যাপ পড়ার। সেক্ষেত্রে তার প্রতিপক্ষ টেস্ট দলে নতুন সুযোগ পাওয়া শামসুর রহমান। তবে ঢাকা প্রিমিয়ার লিগের পারফর্মমেন্স ও বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ধারাবাহিক ক্রিকেট খেলা ইমরুলই যে এগিয়ে থাকবেন প্রধান নির্বাচক ফারুক আহমেদের কথাই তা স্পষ্ট।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা করেছে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের ১৪ সদস্যের স্কোয়াড। ওই স্কোয়াডে আড়াই বছর পর টেস্ট দলে সুযোগ পেয়েছেন জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস। তাইত আবেগে উদ্বেলিত কায়েস; বলেছেন, ‘প্রথম যে দিন জাতীয় দলে সুযোগ পেয়েছিলাম ঠিক তেমন অনুভূতি হয়েছিল যে দিন দল ঘোষণা করেছে।’ এ ছাড়া আরও নানা বিষয় নিয়ে কথা হয়েছে ইমরুলের সঙ্গে। তারই চুম্বক অংশ দ্য রির্পোট২৪ডটকম পাঠকদের জন্য তুলে ধরা হল-

প্রশ্ন : দীর্ঘ আড়াই বছর পর জাতীয় দলের টেস্ট স্কোয়াডে সুযোগ পেলেন- আপনার অনুভূতি কেমন?

ইমরুল কায়েস : প্রথম যে দিন জাতীয় দলে সুযোগ পেয়েছিলাম ঠিক তেমনই অনুভূতি (সোমবার) হয়েছিল আমার। খুব ভালো লাগছে, বাদ পড়ার পর নতুনভাবে ফিরে আসতে পেরে। এখন আমার কাজ নির্বাচকদের আস্থার প্রতিদান দেওয়া। আমি আমার সেরা খেলাটা খেলতে পারলে অবশ্যই দলে স্থায়ী হতে পারব।

প্রশ্ন : শামসুর রহমানকে প্রতিপক্ষ মনে করেন কি না?

ইমরুল কায়েস : না; প্রতিপক্ষ মনে করার কোনো অবকাশ নেই। আমরা টিম বাংলাদেশ হয়ে খেলব। যে সুযোগ পাবে, সে তার সেরাটা দেওয়ার চেষ্টা করবে। এতেই দেশের পক্ষে ফলাফল আসবে। আমি যদি সুযোগ পাই তা হলে আমার লক্ষ্য থাকবে সেরাটা দেওয়ার। শুভ সুযোগ পেলে তারও একই লক্ষ্য থাকবে। এখানে প্রতিপক্ষ মনে করার কোনো কারণ নেই।

প্রশ্ন : তামিমের সঙ্গে ওপেন করার সুযোগ পাওয়ার ব্যাপারে কতটা আশাবাদী আপনি?

ইমরুল কায়েস : এটা বলা অনেক কঠিন। দলের কম্বিনেশনের জন্য অনেক সময় অনেক কিছু চিন্তা করতে হয়। এর আগের এশিয়া কাপের স্কোয়াডে ছিলাম। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি আমার। আসলে এ ব্যাপারে নিশ্চয়তা দেওয়া যায় না। আমার মনে হয় আমার কাজগুলো আমি ঠিক মতই করছি। নির্বাচক কিংবা টিম ম্যানেজমেন্ট যদি সুযোগ দেয় অবশ্যই আশা রাখি নিজেকে প্রমাণ করতে পারব।

প্রশ্ন : নিজের ব্যাটিংয়ে কৌশলগত কোনো পরিবর্তন এনেছেন কি না?

ইমরুল কায়েস : দল থেকে বাদ পড়ার পর ফাহিম স্যারের সঙ্গে এ নিয়ে অনেক কাজ করেছি। তিনি কৌশলগত কিছু পরিবর্তন এনেছেন আমার ব্যাটিংয়ে। হয়ত এ কারণে সাফল্য পাচ্ছি।

প্রশ্ন : গত নিউজিল্যান্ড সিরিজে টেস্ট স্কোয়াডে ছিল এনামুল হক। শ্রীলঙ্কা সিরিজে তার বাদ পড়া নিয়ে আপনার মূল্যায়ন কি?

ইমরুল কায়েস : এনামুল অনেক প্রতিভাবান ক্রিকেটার। সবার জীবনে খারাপ সময় আসে। তার হয়ত এখন এসেছে। আমি বিশ্বাস করি, আমি যেভাবে পারফর্ম করে দলে সুযোগ পেয়েছি সেভাবে এনামুলও সুযোগ পাবে।

(দ্য রিপোর্ট/রই/ওআইসি/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর