thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

টেলোর হ্যাটট্টিকে সেমির খুব কাছে বার্সা

২০১৪ জানুয়ারি ২৩ ২০:৪৩:৩৭
টেলোর হ্যাটট্টিকে সেমির খুব কাছে বার্সা

দ্য রিপোর্ট ডেস্ক : বার্সার গোলমিশন অব্যাহত রয়েছে। বুধবারও জয় পেয়েছে স্প্যানিশ এই জায়ান্ট। ফলে সেমিফাইনালের পথে বেশ খানিকটা এগিয়েই থেকেছে কাতালানরা। স্টয়ান টেলোর হ্যাটট্টিকে লেভান্তের বিপক্ষে কোপা ডেলরের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৪-১ গোলের বড় জয় তুলে নিয়েছে বার্সেলোনা। এটি ছিল দলের তারকা খেলোয়াড় লিয়নেল মেসির বার্সেলোনার পক্ষে ৪০০তম ম্যাচ।

দারুণ ঘটনা। শুরুতেই এগিয়ে গিয়েছে স্বাগতিক লেভেন্তে। প্রথমার্ধের ৩১ মিনিটে নাবিল এল জাহর গোল করে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিল। কিন্তু তারপর নিজেদের মাঠে আর দাঁড়াতেই পারেনি লেভান্তে। বিরতির পর পরই হুয়ান গার্সিয়ার আত্মঘাতি গোলে লেভান্তের কপাল পুড়েছে (১-১)। পরের কাহিনীর সবটাই স্প্যানিশ ২২ বছর বয়সী স্ট্রাইকার টেলোর। এই ম্যাচে মেসি গোল করতে না পারলেও টেলো ৬০, ৮০ ও ৮৫ মিনিটে পর পর ৩ গোলে স্পর্শ করেছে ম্যাজিক হ্যাটট্টিক। অবশ্য প্রায় প্রতিটি গোলের সঙ্গেই জড়িয়ে রয়েছেন মেসি। এই জয়ের ফলে আগামী বুধবার ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগের ফিরতি ম্যাচটিকে নিয়মরক্ষার ম্যাচে পরিণত করে সেমিফাইনালের দ্বারপ্রান্তে বার্সা পৌঁছে গেছে।

বার্সা কোচ জেরার্ডো মার্টিনো বলেছেন, ‘প্রথমার্ধটা বেশ কঠিন ছিল। কিন্তু জযের ব্যপারে আমি আশাবাদী ছিলাম। আমার বিশ্বাস ছিল এই ধরনের ম্যাচে দ্বিতীয়ার্ধটা আমরা আরও বেশি করে বলের নিয়ন্ত্রণ নিতে পারি। মেসিই ম্যাচের ভাগ্য বদলে দিয়েছেন। আক্রমনভাগে তার সহায়তায় টেলো হ্যাটট্রিকের সুযোগ কাজে লাগিয়েছে।’ এই ম্যাচের পরে মার্টিনো ইঙ্গিত দিয়েছেন নেইমারের অনুপস্থিতিতে পরবর্তী ম্যাচগুলোতেও টেলোকে দেখা যেতে পারে।

কোয়ার্টার ফাইনালের অপর ম্যাচে গতকাল রিয়াল সোসিয়েদাদ ঘরের মাঠে প্রথম লেগে রেসিং স্ট্যান্ডারকে ৩-১ গোলে পরাজিত করেছে। ধারণা করা হচ্ছে সেমিফাইনালে সোসিয়াদাদেরই মুখোমুখি হবে বার্সেলোনা।

(দ্য রিপোর্ট/আসো/ওআইসি/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর