thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

হাজীগঞ্জে সংখ্যালঘুর সম্পত্তি দখলের চেষ্টা, আহত ৫

২০১৪ জানুয়ারি ২৪ ০২:১৮:৩৩
হাজীগঞ্জে সংখ্যালঘুর সম্পত্তি দখলের চেষ্টা, আহত ৫

চাঁদপুর সংবাদদাতা : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৪ নং কালোচোঁ ইউনিয়নের রামপুর বাজারে সংখ্যালঘুর সম্পত্তি দখলের চেষ্টায় বিএনপি ক্যাডারদের হামলায় ৫ জন আহতের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুরে রামপুর বাজার সংলগ্ন নিতাই চন্দ্র দেবনাথের বাড়ি নির্মাণে বাধা দেওয়ায় ও ভাঙচুর করার সময় এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে হাজীগঞ্জ থানার উপ-পরির্দশক দেলোয়ার হোসেন ও এসআই বিপ্লবসহ পুলিশের ফোর্স গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতরা হলেন- নিতাইচন্দ্রের ছেলে নিরঞ্জন দেবনাথ, স্থানীয় চৌধুরী বাড়ির নারায়ণ রায় চৌধুরী, মাড়ামুড়া গ্রামের সোহাগ, আবদুস ছাত্তারের ছেলে দুলাল ও প্রতিপক্ষের সোহেল। আহতরা প্রাথমিকভাবে চিকিৎসা নিয়েছে।

নিতাইচন্দ্র দেবনাথ জানান, ক্রয়কৃত সম্পত্তির উপর গৃহনির্মাণ করছি। কিন্তু পার্শ্ববর্তী চৌধুরী বাড়ির বিশ্বনাথ রায় চৌধুরী ভুয়া কাগজপত্র তৈরি করে অন্যত্র বিক্রি করে। এ ব্যাপারে জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি অভিযোগপত্র দেওয়া হয়েছে। তিনি আরো জানান, বিশ্বনাথ রায় চৌধুরী বিএনপি ক্যাডারদের ভাড়া করে এনে এই হামলা চালিয়েছে।

স্থানীয় মনির হোসেনের কাছে একই দাগের ৩ শতাংশ সম্পত্তি বিক্রি করেন বিশ্বনাথ রায় চৌধুরী ।

মনির হোসেন বলেন, ৪ নং খতিয়ানের ৪৪১ দাগে ৫ শতাংশ সম্পত্তির প্রকৃত মালিক আমি। স্থানীয় ভূমি অফিস থেকে জমা খারিজ করা হয়েছে। মূলত প্রতিপক্ষ ৫ নং খতিয়ানের ভূমির মালিক। অহেতুক তাদের সম্পত্তি দাবি করে বিবাদ সৃষ্টি করে।

এ দিকে মনির হোসেনের পক্ষে আহত সোহেল বাদী হয়ে হাজীগঞ্জ থানা একটি অভিযোগ দায়ের করে।

ইউপি চেয়ারম্যান আবু নছর পাটওয়ারী মিন্টু বলেন, নিতাই চন্দ্র দেবনাথ অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। ১৯৯০ সালে তিনি নিজের পৈত্রিক সম্পত্তি বিক্রি করে এখানে বাড়ি ক্রয় করে বসবাস করছেন। একটি চক্র ওই সম্পত্তি দখল করতে বিএনপির ক্যাডারদের নিয়ে এসে সংখ্যালঘু পরিবারের উপর হামলা চালায়।

হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, চলমান কাজ বন্ধ রেখে বিষয়টি সুরাহার জন্য উভয়ের কাগজপত্র নিয়ে শুক্রবার থানায় উপস্থিত থাকার নোটিশ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমবি/এপি/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর