thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘আরেকটা বিএনএফ গঠন করলে পাল্টা বিএনপি’

২০১৪ জানুয়ারি ২৪ ১৬:২০:৪৯
‘আরেকটা বিএনএফ গঠন করলে পাল্টা বিএনপি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নাজমুল হুদাকে দিয়ে পাল্টা বিএনএফ গঠনের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির সভাপতি ও সংসদ সদস্য এস এম আবুল কালাম আজাদ।

বিএনপি নেত্রীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, আরেকটি বিএনপি গঠন করা হলে পাল্টা বিএনপিও গঠন করা হবে।

রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) শুক্রবার সকালে এক গোলটেবিল বৈঠকে এ সব কথা বলেন তিনি।

ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে সংগঠনটির ঢাকা মহানগর কমিটি।

বৈঠকে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর বিএনএফ’র সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আরজু। উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আতিকুল্লাহ নাজিম।

খালেদা জিয়ার উদ্দেশে আবুল কালাম আজাদ বলেন, যারা নাজমুল হুদাকে পাল্টা বিএনএফ গঠনে প্রলুদ্ধ করছেন তাদের আপনি নিভৃত করুন। তা না হলে একটি বিএনপিরও জন্ম হতে পারে।

তিনি বলেন, যারা জিয়ার আদর্শের সৈনিক বিএনপিতে নিগৃহীত ও অবহেলিত তাদের বিএনএফ এ আনতে চাই।

বিএনপির সাবেক নেতা ব্যারিস্টার নাজমুল হুদার সমালোচনা করে আজাদ বলেন, খালেদা জিয়া বিএনএফ নিয়ে কথা বলার পর পরই নাজমুল হুদা বিএনএফ বিলুপ্ত ঘোষণা করেন। অর্থ্যাৎ নাজমুল হুদা খালেদা জিয়ার এজেন্ড বাস্তবায়নে মাঠে নেমেছিলেন।

বৈঠকে ৭ মার্চকে সাংবিধানিকভাবে জাতীয় দিবস ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান আজাদ। ৭ মার্চ জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার জন্য বিএনএফ পার্লামেন্টে প্রস্তাব আনবে বলেও জানান তিনি।

দেশের সরকার পদ্ধতি পরিবর্তন করা উচিত মন্তব্য করে আবুল কালাম আজাদ বলেন, দেশে প্রয়োজন মিশ্র সরকার পদ্ধতি। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা আনতে তার কোনো বিকল্প নেই। এ ধরনের একটি মিশ্র সরকার তিনি সংসদে উত্থাপন করবেন বলেও জানান।

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলা বিএনপির ভ্রান্ত পরিবেশন দাবি করে আজাদ বলেন, বিএনপির নেতারা জিয়াকে স্বাধীনতার ঘোষক হিসেবে দাবি করেন, কিন্তু জিয়া কখনও স্বাধীনতার ঘোষক হিসেবে নিজেকে দাবি করেননি।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সমালোচনা করে বিএনএফ সভাপতি বলেন, মওলানা ভাসানীর নামটি পাঠ্যপুস্তক থেকে মুছে ফেলে যে দুঃসাহস তিনি (নাহিদ) দেখিয়েছেন তার জন্য আগামী দিনে তাকে জবাবদিহি করতে হবে।

তিনি প্রশ্ন রাখেন মওলানা ভাসানীর যে জীবনীটি পাঠ্যপুস্তকে ছিল সেটা কী বঙ্গবন্ধু কন্যার জন্য খুব বিব্রতকর ছিল?

(দ্য রিপোর্ট/এএইচএস/এসবি/সা/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর