thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

বার্সা সভাপতির পদত্যাগ

২০১৪ জানুয়ারি ২৪ ১৯:১৮:৪২
বার্সা সভাপতির পদত্যাগ

দ্য রিপোর্ট ডেস্ক : নেইমারকে দলে ভেড়ানোর অনিয়ম অভিযোগ নিয়ে কম ধকল সইতে হয়নি বার্সেলোনা সভাপতি স্যান্দ্রো রোসেলকে। বৃহস্পতিবার রাতে শেষ পর্যন্ত পদত্যাগই করতে হয়েছে কাতালানদের অন্যতম সেরা এই সভাপতিকে।

নেইমারকে দলে ভেড়ানোর অনিয়মের বিষয়ে আদালতে রিট করেছেন বার্সেলোনার সদস্য জর্দি কাসাস। সেই রিটের প্রেক্ষিতে স্পেনের আদালত অনিয়মের বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে। অভিমানী বার্সেলোনা সভাপতি সিদ্ধান্ত নিয়েছেন পদত্যাগের। নেইমারকে দলে ভেড়ানোর বিষয়টিই তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। রোসেলের স্থলাভিষিক্ত হয়েছেন সহ-সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। মূলত ক্লাবটির ব্যবস্থাপনা পর্ষদের মান রক্ষার্থেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন রোসেল।

গেল সেপ্টম্বরে ৫৭ মিলিয়ন ইউরোতে ব্রাজিলিয়ান তারকা নেইমার দ্য সিলভাকে দলে ভেড়ায় বার্সেলোনা। কিন্তু অভিযোগ উঠেছে নেইমারকে ৫৭ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ানো হলেও বার্সেলোনার অনেক গোপন খরচ হয়েছে। যার পরিমাণ প্রায় ৯০.৬ মিলিয়ন ইউরো। যা গিয়েছে সান্তোস এবং নেইমারের পরিবারের অধিভুক্ত কোম্পানির পকেটে। ওই ঘটনায় মোটা অঙ্কের ট্যাক্স ফাঁকি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরে এই বিষয়টি নিয়েই আদালতে রিট করেছেন বার্সেলোনার সদস্য কাসাস। আত্মপক্ষ সমর্থন করে রোসেল বলেছেন, ‘নেইমারকে দলে ভেড়ানোটা সঠিক ছিল। কিন্তু তাকে দলে ভেড়ানোটা আমাদের শত্রুদের হতাশ করেছে। বার্সেলোনাকে সেবা দিতে পেরে আমি সম্মানিতবোধ করছি।’

রোসেল ২০১০ সালে ৬১.৩৪ শতাংশ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার সময়কালে বার্সেলোনা দুটি স্প্যানিশ লা লিগার শিরোপা, একটি কোপা ডেল রে, তিনটি সুপারকোপা, একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি উয়েফা সুপার কাপ এবং একটি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে।

(দ্য রিপোর্ট/আই/আসো/ওইচ/এনআই/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর