thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

‘পথ-হারা’ ইংল্যান্ড জয় পেয়েছে

২০১৪ জানুয়ারি ২৪ ১৯:৪৪:৪১
‘পথ-হারা’ ইংল্যান্ড জয় পেয়েছে

দ্য রিপোর্ট ডেস্ক : হারতে হারতে ক্লান্ত হয়ে পড়েছিল ইংল্যান্ড। টানা ৯ ম্যাচ হারার চাপাকষ্ট অবশেষে ঘুচিয়েছে। হারিয়েছে এ মুহূর্তে শীর্ষ দল অস্ট্রেলিয়াকে। তাও আবার ৫৭ রানের বড় ব্যবধানে। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ৩১৬ রান তুলেছিল ইংল্যান্ড। দারুণ জবাব দেয়া অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ২৬৯ রানে। শুক্রবার পার্থে একটু বেসামালই মনে হয়েছে অস্ট্রেলিয়াকে।

ম্যাচের শেষ সমীকরণ দেখে বলা যেতে পারে রানের পাহাড়ে চড়েছিল ইংল্যান্ড। অবশ্য ওয়ানডেতে ৩১৬ কিন্তু খুব বেশি নয়। ওভারপ্রতি ৬.৪ জয়ের এই নামতা পড়ে শুরু করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু সূচনাতেই বিপত্তি। মাত্র ১৫ রানের মধ্যেই স্মিথ আর ওয়েডকে তুলে নিয়ে স্বাগতিকদের চাপে ফেলে দিয়েছে ইংল্যান্ড। তবে একাই দলকে টেনে নিয়ে গেছেন অস্ট্রেলিয়ার ব্যাটার ফিঞ্চ; করেছেন সেঞ্চুরিও। তারপর ষষ্ঠ উইকেটে ম্যাক্সওয়েল-ক্রিস্টিয়ান ৩৩ রানের ছোট একটা জুটি গড়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। কিন্তু এরপর ২৫ রানের ব্যবধানে ম্যাক্সওয়েল, ফকনার, জনসন ও ক্রিস্টিয়ান ফিরে গেলে অস্ট্রেলিয়া রণেভঙ্গ দিয়েছে। এবারের হন্তারক বেন স্টোকস, নিয়েছেন ৩ উইকেট। ৪৭.৪ ওভারে ২৫৯ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। ৫৭ রানের সান্ত্বনার জয় পায় টেস্টের পর ওয়ানডে সিরিজও হেরে বসা ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার জেমস ফকনার ১০ ওভারে ৬৭ রানে ৪টি উইকেট নিয়েছেন। তবে ফকনার নয়, শুক্রবার ছিল আরেক অলরাউন্ডারের। ব্যাট হাতে ৭০ রানের পাশাপাশি ৩৯ রানে ৪ উইকেট নেওয়া স্টোকস নিঃসন্দেহে ম্যাচের সেরা নায়ক।

টসে হেরে ব্যাট করতে নেমে কুক ও ইয়ান বেলে দারুণ শুরু হয়েছিল ইংল্যান্ডের। সূচনা জুটিতেই ৮৭ রান। কুক (৪৫) সাজঘরে ফিরলেও দ্রুতগতিতেই রান সংগ্রহ করেছেন বেল ও বেন স্টোকস। বেল ফিরেছেন হাফসেঞ্চুরি(৫৫) স্পর্শের পর। তবে তৃতীয় উইকেটে ১২ ওভারে ৫২ রানের জুটি গড়েছিলেন স্টোকস ও গ্যারি ব্যালান্স। এক পর্যায়ে ৩৯ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২১৬ রান। শেষ ১১ ওভারে দুর্দান্ত ব্যাটিং করে জস বাটলারের (৭১) কল্যাণে ১০০ রান তুলেছে ইংল্যান্ড।

(দ্য রিপোর্ট/আসো/ওইচ/এনআই/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর