thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

অসি ওপেনের ফাইনালে নাদাল

২০১৪ জানুয়ারি ২৪ ২০:১৪:২৪
অসি ওপেনের ফাইনালে নাদাল

দ্য রিপোর্ট ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। সেমিফাইনালে হেভিওয়েট প্রতিদ্বন্দ্বী রজার ফেদেরারের বিপক্ষে ২ ঘণ্টা ২৪ মিনিটের লড়াইয়ে ৭-৬, ৬-৩, ও ৬-৩ ব্যবধানে জয় পেয়েছেন তিনি। রবিবার ফাইনালে মুখোমুখি হবেন সুইস তারকা স্তানিলাস ওয়াওরিঙ্কার।

নাদালের বিপক্ষে ২০০৭ সালের উইম্বলডন ফাইনালের পর কোনো গ্র্যান্ডস্লামে জয়ের রেকর্ড নেই ফেদেরারের। কিন্তু শুক্রবারের সেমিফাইনালে ভালো করার ব্যাপারে বেশ আশাবাদী ছিলেন ফেড এক্সপ্রেস। কিন্তু ফেদেরারের বিপক্ষে জয় তুলে নিতে বদ্ধপরিকর ছিলেন নাম্বার ওয়ান টেনিস তারকা নাদাল। এই জয়ের ফলে ৩৩ বারের মুখোমুখি লড়াইয়ে নাদাল এগিয়ে গেল ২৩-১০ ব্যবধানে। সর্বশেষ ছয়টি গ্র্যান্ডস্লাম প্রতিযোগিতা এবং পাঁচটি সব ধরনের প্রতিযোগিতায় ফেদেরারের বিপক্ষে জয় পেয়েছেন নাদাল।

২০০৯ সালের চ্যাম্পিয়ন নাদাল অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওয়াওরিঙ্কার মুখোমুখি হবেন। ওয়াওরিঙ্কার বিপক্ষে সর্বশেষ ১২ ম্যাচে হারের কোনো রেকর্ড নেই স্প্যানিশ সুপারস্টারের। ম্যাচ শেষে নাদাল বলেছেন, ‘আমরা আজ বেশ লড়াই করেছি। কিন্তু প্রথম সেটের শেষের দিকে আমি বেশ ভালোভাবেই জবাব দিয়েছি। কারণ ফেদেরার বেশ আগ্রাসিভাবে খেলার চেষ্টা করেছিল। আগেই বল নেয়ার চেষ্টা করছিল। আমি মনে করি আজ রাতে এই টুর্নামেন্টের সেরা ম্যাচটি খেলেছি। সেটার জন্য আমি খুবই খুশি।’

এটা হবে নাদালের ১৯তম গ্র্যান্ডস্লাম ফাইনাল। চ্যাম্পিয়ন হলে ১৪টি মেজর শিরোপা জিতে আমেরিকার সাবেক টেনিস তারকা পিট সাম্প্রাসকে ছুঁয়ে ফেলবেন তিনি।

প্রথম সেটটাকে ফেদেরার টাইব্রেকার পর্যন্ত নিয়ে যেতে পারলেও শেষ পর্যন্ত জিততে পারেননি। পরের দুই সেটে খানিকটা আধিপত্য বিস্তার করেই জিতে নিয়েছেন নাদাল। ফলে আরো একবার নাদালের কাছে ধরাশায়ী হয়েছেন সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা রজার ফেদেরার।

(দ্য রিপোর্ট/আই/ওইচ/ এনআই/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর