thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

বারিধারায় ধরাশায়ী ব্রাদার্স

২০১৪ জানুয়ারি ২৪ ২১:২০:০৭
বারিধারায় ধরাশায়ী ব্রাদার্স

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ প্রিমিয়ার লিগে এক ম্যাচ আগেই বিজেএমসির কাছে ৭-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল উত্তর বারিধারা। তবে শুক্রবার ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে তাদের অন্যরুপ দেখেছে ফুটবলপ্রেমীরা। গোপীবাগের দলটিকে ৩-২ গোলে হারিয়েছে পেশাদার লিগের নতুন দলটি।

চলতি লিগে এটা উত্তর বারিধারার প্রথম জয়। ৫ ম্যাচে এক জয়, ২ ড্র ও ২ পরাজয়ে ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের অষ্টম স্থানে উঠে এসেছে বারিধারা। অন্যদিকে সমান ম্যাচ খেলে ২ জয় ও ২ পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে তাদের উপরের অবস্থানটি ব্রাদার্সের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ব্রাদার্সের উপর চড়াও হয়ে খেলেছেন বারিধারার ফুটবলাররা। ধারাবাহিক আক্রমণে ম্যাচের ৩০ মিনেটে গোলের দেখা পেয়ে যায় তারা। নাইজেরিয়ান মিডফিল্ডার কসোকোর কাছ থেকে প্রতিপক্ষের বিপদ সীমানায় বল পেয়েছিলেন ডিফেন্ডার ইমদাদুল মুন। পরে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠিয়েছেন তিনি (১-০)। ৪২ মিনিটে সমতায় ফেরার সুযোগ এসেছিলো ব্রাদার্সের। কিন্তু পেনাল্টি পেয়েও মিস করেছেন গোপীবাগের দলটির নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টর এন্থনি। তার শটি পোস্ট খুঁজে পায়নি। ৪৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেছেন বারিধারার মুন। বক্সের বাইরে আবুল কালাম আজাদের ফ্রি কিক থেকে বল পেয়ে প্লেসিং শটে গোল করেছেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরো একবার সফলতার মুখে দেখেছেন বারিধারার আক্রমণভাগের ফুটবলরারা। ৫৩ মিনিটে বক্সের বাইরে থেকে ফ্রি কিকে গোল করেছেন শহিদুল ইসলাম স্বপন (৩-০)। এর চার মিনিট পর জুয়েল রানার হেড জালে জড়ালে ব্যবধান কিছুটা কমে (১-৩)। ৮০ মিনিটে বারিধারার জালে আরো একবার বল পাঠায় কমলা শিবির। বক্সের মধ্যে থেকে ফয়সাল মাহমুদের প্লেসিং শট জালে আশ্রয় নেয়। শেষ পর্যন্ত আর কোন দলই গোলের দেখা না পেলে ৩-২ গোলে পরাজিত হয়ে মাঠ ছেড়েছে ব্রাদার্স।

বারিধারার কাছে হেরে হতাশ ব্রাদার্সের ভারতীয় কোচ সৈয়দ নঈমুদ্দিন। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘খুব খারাপ লাগছে এভাবে হেরে যাওয়াতে। এত সুযোগ নষ্ট করলে আর যাই হোক জেতা যায় না। বিশেষ করে পেনাল্টি মিস না করলে ম্যাচের রেজাল্ট অন্যরকম হতে পারতো। দল যে এভাবে হারবে, এটা আমার ভাবনার বাইরে ছিল। তিন গোল খেয়ে দুই গোল শোধ দিয়ে হেরেছি বলে আরও আফসোস হচ্ছে।’ অন্যদিকে বারিধারার সহকারী কোচ মাহবুব মানিক বলেছেন, ‘আগের ম্যাচে দুটি লাল কার্ড ছিল আমাদের। অনুশীলনের কমতি ছিল। এ কারণে ৭ গোল খেয়েছিলাম। ব্রাদার্সের বিপক্ষে আমাদের দুজন খেলেছে প্রথমবারের মতো। ওরা হচ্ছে সুজন বিশ্বাস ও মনু। আগের ম্যাচে বাজেভাবে হারার জন্য আজকে আমরা দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম যে কোনভাবেই হারব না। সেটা ধরে রাখতে পেরে খুশি।’

(দ্য রিপোর্ট/ওইচ/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর