thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

রাসেলকে আটকে দিয়েছে মোহামেডান

২০১৪ জানুয়ারি ২৬ ২১:২৬:২৩
রাসেলকে আটকে দিয়েছে মোহামেডান

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগের ম্যাচের দুঃখ এখনো বাতাসে ভাসছে। ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও জয়ের মুখ দেখেনি মোহামেডান। প্রতিপক্ষ শেখ জামাল অতিরিক্ত সময়ের গোল করে বাজিমাত করেছে। এক কথায় জিততে জিততে ড্র করেছে তারা। তবে রোববার শেখ রাসেল ক্রীড়াচক্রের বিপক্ষেও ১-১ গোলে ড্র করে বেশ ফুরফুরে মেজাজে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। তবে ড্রর গোলটি নিয়ে অভিযোগ-পাল্টা অভিযোগ রয়েছে।

হিসেবটা এমন; ৬ ম্যাচের ৪টিতেই ড্র করেছে মোহামেডান। বাকী ২ ম্যাচে এক জয় ও এক হারে ৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তাদের অবস্থান চতুর্থ। অন্যদিকে গত মৌসুমের ট্রেবল জয়ী শেখ রাসেল ক্রীড়াচক্র সুর ও ছন্দে টান পড়েছে। বলতে দ্বিধা নেই, রাসেলের ফুটবলররা চলতি লিগে এখনো নিজেদের মেলে ধরতে পারছেন না। ৩ জয়, এক ড্র ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তৃতীয়।

শেখ জামালের বিপক্ষে লাল কার্ড পাওয়া মোহামেডানের জাহিদ হোসেন ও ক্যামেরুনের বাইবেক খেলতে পারেননি। অনিয়মিত ২ জনের সুযোগ কাজে লাগিয়ে ২৯ মিনিটেই এগিয়ে গিয়েছে চ্যাম্পিয়নরা। শেখ রাসেলের জ্যামাইকান মিডফিল্ডার রিকোর্ডো কাজিন্স এগিয়ে নিয়েছেন দলকে। দারুণ এক গোল। ডিফেন্ডার মিন্টু শেখের কাছ থেকে বল কেড়ে নিয়ে গোলরক্ষক তিতুমিরকে বোকা বানিয়েছেন তিনি (১-০)। প্রধমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুন করার সুযোগ এসেছিল মারুফুল হকের শিষ্যদের। কিন্তু তিতুমিরকে একাও পেয়ে ব্যর্থ হয়েছেন মরোক্কান ফরোয়ার্ড ইউনুস রক্স।

বিরতির পর স্বরূপে ফিরেছেন মোহামেডানের ফুটবলাররা। ৫৩ মিনিটে ভালো একটা সুযোগ কাজে লাগিয়েছেন জাহিদ হাসান এমিলি। প্রতিপক্ষের বিপদ সীমানায় বদলী ফুটবলার ওয়াহেদ ক্রসে ফেলেছিল। সে বলে নিখুঁতভাবে মাথা ছুঁইয়ে সাদা-কালো শিবিরে আনন্দে এনে দিয়েছেন এমিলি। এ গোলের পরপরই অফ দ্য বল রিকোর্ডে কাজিন্স জার্সি টেনে ধরলে পড়ে গিয়েছেন ওয়াহেদ। এ নিয়ে উত্তেজনা তৈরি হয়েছে দুই দলের মধ্যে। রেফারির হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় প্রায় ৩ মিনিটের মতো খেলা বন্ধ ছিল। চলতি লিগে এমিলির এটি দ্বিতীয় গোল। মুক্তিযোদ্ধার বিপক্ষে প্রথম ম্যাচেই গোলে দেখা পেয়েছিলেন তিনি।

ম্যাচ শেষে শেখ রাসেল কোচ মারুফুল হক বলেছেন, ‘মোহামেডানের ফুটবলাররা প্রতারণা করেছে। তারা এ ম্যাচে ফেয়ার প্লের পরিপন্থী খেলা খেলেছে। এ ছাড়া তারা মাঠে যে আচরণ করেছে, তা কোনোমতেই গ্রহণযোগ্য নয়। ওরা আমাদের সঙ্গে শতভাগ প্রতারণা করে গোলটি করেছে। গোলটি আইনগতভাবে বৈধ, কিন্তু তা ছিল নৈতিকতা বিরোধী। মোহমেডানের মতো বড় টিমের খেলোয়াড়দের কাছ থেকে এমনটা আশা করা যায় না।’ অন্যদিকে মোহামেডানের পর্তুগিজ কোচ রুই ক্যাপেলা বাতিস্তা বলেছেন, ‘দুদলই সমান ফুটবল খেলেছে। রাসেল বর্তমান চ্যাম্পিয়ন। তবে দ্বিতীয়ার্ধে আমরাই ভাল খেলেছি। রাসেলের বিপক্ষে আমার ছেলেরা ফেয়ার প্লে বিরোধী খেলে গোল করেছে কী না; তা আমি দেখিনি। ওই মুহূর্তে সহকারী কোচের সঙ্গে কথা বলছিলাম।’

(দ্য রিপোর্ট/ওআইসি/এএস/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর