thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শুভর স্বপ্ন পূরণ

২০১৪ জানুয়ারি ২৭ ১২:৪৮:১৯
শুভর স্বপ্ন পূরণ

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে সাদা পোশাকে জাতীয় দলের হয়ে খেলা। স্বপ্ন পূরণ হয়েছে শামসুর রহমান শুভর। বিপিএলের দ্বিতীয় আসরে রংপুর রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করে পাদপ্রদীপের আলোয় এসেছেন তিনি। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে তার মাথায় টেস্ট ক্যাপ পরিয়ে দিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

সেই সঙ্গে দেশের ক্রিকেট ইতিহাসে ৭১তম ক্রিকেটার হিসেবে টেস্ট অঙ্গনে অভিষেক হয়েছে শুভর। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার তিনি। গত কয়েক বছর ধরেই টেস্ট কিংবা ওয়ানডে দুই ফরম্যাটেই বোলারদের কড়া শাসন করছেন।

এর আগে ২০১০ সালে একবার ডাক পেয়েছিলেন; কিন্তু তামিম-জুনায়েদ-ইমরুলকে টপকে দলে খেলার সুযোগ হয়নি। এবার ঘরোয়া ক্রিকেটে আরেক সেরা পারফর্মারকে টপকে টিকই জায়গা করে নিয়েছেন দলে। মাসের শুরুর দিকে বিসিএলে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। অল্পের জন্য ট্রিপল সেঞ্চুরি বঞ্চিত হয়েছিলেন তিনি। তার ব্যাট থেকে এসেছে ২৬৭ রান।

মূলত এই ইনিংসের ওপর ভর করেই নির্বাচকদের নজর কেড়েছেন তিনি। সঙ্গে বিসিএলের দুই রাউন্ডে ব্যাট হাতে করেছেন ৩৪৫ রান। এর আগে গত নিউজিল্যান্ডের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল শুভর। দুই ইনিংস মিলে তার ব্যাট থেকে এসেছে ২৫ ও ৯৬ রান। ঘরোয়া ক্রিকেটে জাতীয় দল ও আবাহনীর হয়ে গত ২ মাস ধরে নিয়মিত রান পাচ্ছেন তিনি।

তবে ঘরের মাঠে আলো ছড়ানো শুভ শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক টেস্টে আহামরি পারফর্ম করতে পারেননি। যদিও ৩৪ বল খেলে ৩৩ রান করেছেন তিনি। এর মধ্যে কোনো ছয় না থাকলেও ৭টি চারের মার ছিল।

(দ্য রিপোর্ট/সিজি/এএস/শাহ/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর