thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

‘ড্যাপের কথা বলে উন্নয়ন কাজ বন্ধ রাখা যাবে না’

২০১৪ জানুয়ারি ২৮ ১৪:১০:২৬
‘ড্যাপের কথা বলে উন্নয়ন কাজ বন্ধ রাখা যাবে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডিটেইল এরিয়া প্ল্যানের (ড্যাপ) কথা বলে উন্নয়ন কাজ বন্ধ রাখা যাবে না বলে মন্তব্য করেছেন গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

গণপূর্ত মন্ত্রণালয় ও স্থাপত্য অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার এক মতবিনিময় সভায় গণপূর্ত মন্ত্রী এ সব কথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, ড্যাপের কথা বলে অনেকেই সুবিধা নিয়েছে। গুলশান বনানীসহ অনেক অভিজাত এলাকার ফ্ল্যাটের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। অথচ পৃথিবীর অনেক উন্নত দেশেই নিম্নাঞ্চলের উন্নয়ন কাজ করা হয়। কাজেই ঢালাওভাবে অনুমোদন না দিয়ে যে সব নিম্নাঞ্চলে পানি নিষ্কাশনের ব্যবস্থা আছে, সে সব অঞ্চলের উন্নয়ন করার জন্য ডেভেলপারদের অনুমোদন দেওয়া যেতে পারে। তা না হলে ঢাকার উন্নয়ন মুখ থুবড়ে পরবে। এ জন্য গণপূর্ত মন্ত্রণালয়ের ইঞ্জিনিয়ারদের নতুন করে চিন্তাভাবনা করতে হবে।

মন্ত্রী আরওে বলেন, গণপূর্ত মন্ত্রণালয়ের অনেক কাজ অন্য সংস্থা নিয়ে গেছে। সেগুলো আবার গণপূর্ত মন্ত্রণালয়ে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে। এ ছাড়া ঝিলমিল, পূর্বাচল ও উত্তরা- এ তিন প্রকল্পে ১ লাখ অ্যাপার্টমেন্ট করা হবে।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কবির আহমেদ ভুঞাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন গণপূর্ত ও স্থাপত্য মন্ত্রণালয়ের সচিব খোন্দকার শওকত হোসেন।

(দ্য রিপোর্ট/এআই/জেএম/আরকে/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর