thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

আমরা আরও আক্রমণে যাব : মাহেলা

২০১৪ জানুয়ারি ২৯ ২১:৩০:০৩
আমরা আরও আক্রমণে যাব : মাহেলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : শ্রীলঙ্কা ক্রিকেট দলের দুই ব্যাটিং স্তম্ভ মাহেলা জয়বর্ধনে এবং কুমারা সাঙ্গাকারা। ৩৩টি করে সেঞ্চুরি করে দু’জনেই একই সমান্তরালে। একজন অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। অন্যজন নিজের শতককে নিয়ে গেছেন দ্বিশতকে। ছিলেন ২০৩ রানে অপরাজিত। তার ইনিংসের ওপর ভর করেই লঙ্কানরা রানের পাহাড় গড়েছে। সেই রানের পাহাড়ের নিচে চাপা পড়ে দ্বিতীয় ইনিংসের শুরুতেই বিধ্বংস হয়েছে বাংলাদেশ। বাংলাদেশকে বিপদে ফেলে ৩৩তম সেঞ্চুরি উদযাপন করেছেন মাহেলা। ঢাকা টেস্টের চালকের আসনে আসীন হয়ে ঝরঝরে মেজাজে লঙ্কান প্রতিনিধি হিসাবে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন মাহেলা। তার সেঞ্চুরিসহ নানা বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে কথা হয়েছে । তারই চুম্বক অংশ তুলে ধরা হলো-

প্রশ্ন : দ্বিশতক করেছেন কেমন লাগছে?

মাহেলা : আমার অনুভূতি অনেক ভালো। দিনটি খুব সুন্দর কেটেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো দীর্ঘক্ষণ উইকেটে ছিলাম। রান তো রানই। বুধবার খুব প্রেসারে ছিলাম। সকালেই আমাদের পরিকল্পনা ছিল ভালোভাবে দিনটি শেষ করার। টেস্ট একটি প্রতিযোগিতামূলক স্থান। আমি আনন্দিত ব্যাটিংয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছি। রানের ক্ষেত্রে আরও দু’জন ভালো করেছে।

প্রশ্ন : আপনার এবং সাঙ্গাকারার সেঞ্চুরি সংখ্যা ৩৩টি। দু’জনের মধ্যে কি কোন প্রতিযোগিতা কাজ করে?

মাহেলা : এটা একটা হেলদি কমপিটিশন। এর ফলে দলেরও ভালো কিছু হওয়ার সুযোগ থাকে। আশা করি চট্টগ্রাম টেস্টে ধারাবাহিকতা দেখাতে পারব। হয়ত ওই টেস্টে এগিয়ে যেতেও পারি।

প্রশ্ন : নতুন খেলোয়াড়রা ভালো করেছে। এ বিষয়ে কিছু বলুন?

মাহেলা : নতুনরা ভালো করেছে। তাদের মধ্যে রানের ক্ষুধা ছিল, যা আমাদের দলের জন্যে ভালো। তাদের আত্মবিশ্বাস ও ব্যাটিং কৌশল খুব ভালো ছিল। খারাপ সময়ে তারা ভালো খেলেছে। সব দিক ভালো।

প্রশ্ন : তামিমের আউট নিয়ে কি বলবেন?

মাহেলা : তামিম একজন আক্রমণাত্মক খেলোয়াড়। সে খুব ভালো ক্রিকেট খেলে। তার উইকেটটা আমাদের প্রয়োজন ছিল। আমরা খুশি যে তার উইকেটটা নিতে পেরেছি। এটা বড় উইকেট ছিল।

প্রশ্ন : প্রথম ইনিংসে ব্যাট করার সময় আপনাদের লক্ষ্য কি ছিল?

মাহেলা : আমাদের লক্ষ্য ছিল ৪০০ রানে টার্গেট দেয়া। উইকেট ভালো ছিল। সেজন্যে অনেক রান করা সম্ভব হয়েছে। ইনিংসে শতক, দ্বিশতক ছিল। কিছু ক্যাচ মিস ছিল। আমরা আগামীকাল (বৃহস্পতিবার) আরও বেশি আক্রমণ করব।

প্রশ্ন : বাংলাদেশের বোলিং আক্রমণে সারপ্রাইজ হয়েছেন কিনা?

মাহেলা : তারা ভালো খেলার চেষ্টা করেছিল। আমরা অনেক সুযোগ পেয়েছি। দিনটি আমাদের জন্যে ভালো কেটেছে। গতকাল (মঙ্গলবা) ও আজ (বুধবার) সাকিব ভালো খেলার চেষ্টা করেছে। বোলাররা আমাদের উপর অনেক প্রেসার দিয়েছিল।

(দ্য রিপোর্ট/আরআই/ওআইসি/এনআই/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর