thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

অভিষেকে হতাশই করলেন শামসুর

২০১৪ জানুয়ারি ৩০ ১৭:৪০:৫৮
অভিষেকে হতাশই করলেন শামসুর

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা টেস্টে ৭১তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছিল শামসুর রহমান শুভর। কিন্তু সেই সূচনা টেস্টে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করায় পুরস্কারস্বরূপ টেস্ট ক্যাপ পরার সুযোগ পেয়েছিলেন তিনি। জাতীয় দলে ওপেনিং সমস্যায় নিজেকে স্থায়ী করার সুযোগও ছিল। কিন্তু পারলেন না। প্রথম ইনিংসে কয়েকবার জীবন পেয়েও করেছেন ওয়ানডে স্ট্রাইলে ৩৪ বলে ৩৩ রান।

দল যখন বিপদে, দ্বিতীয় ইনিংসে তার কাছে প্রত্যাশা ছিল দলের; হয়ত নিজের প্রথম টেস্টে কিছু একটা করে দেখাবেন তিনি। কিসের কি! চতুর্থ দিনের প্রথম ওভার চামিন্দা এরাঙ্গা বল করছেন অফ স্ট্যাম্পের বাইরে। প্রথম বলটি ব্যাটে-বলে করতে না পারলেও দ্বিতীয় বলটি ঠিকই ব্যাটে-বলে করছেন। আর তাতেই সাজঘরে ফিরে যেতে হয়েছে অভিষিক্ত শামসুর রহমানকে। যেখানে ক্রিজে থেকে যত বেশি বল ছেড়ে দেওয়ার কথা ছিল। তা না করে শামসুর যা করলেন তা ক্রিকেটপ্রেমীদের হাতাশা আরও বাড়িয়েছে। শামসুর রহমানেরই বা কি দোষ।

অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল নিজেই যদি দায়িত্বহীন শট খেলেন দলকে বিপদে ফেলে আসতে পারেন তখন শামসুর কেনো নয়!

জাতীয় দলে নিয়মিত একটি বিষয় ফুটে উঠেছে। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পাওয়ার পর তারা সে ফর্ম ধরে রাখতে পারেন না। সেই অপ্রিয় সত্যি কথাটাই সত্যি করেছেন শামসুর রহমান। তবে এ ভাবে আউট হওয়াটা আর যাই হোক ক্রিকেটপ্রেমীরা সহজে মেনে নিতে পারেনি।

(দ্য রিপোর্ট/আরআই/এএস/সিজি/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর