thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

২০১৪ জানুয়ারি ৩১ ১৪:১২:৩৩
লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

কাওসার আজম ও শামীম রিজভী, ইজতেমা ময়দান থেকে : টঙ্গীর তুরাগ নদীর তীরে তাবলিগ জামাতের সর্ববৃহৎ জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিন শুক্রবার লাখ লাখ মুসল্লি জুমার নামাজ আদায় করেছেন। ১৬০ একর বিশ্ব ইজতেমা ময়দান ছাড়িয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ আশপাশের সড়কেও জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা। জুমার নামাজের ইমামতি করেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা জোবায়ের।

নামাজের পর শুরু হয় আমবয়ান। বয়ান করছেন মাওলানা মোহাম্মদ হোসেন। আসর নামাজের বিরতির পর বয়ান করবেন দিল্লির মাওলানা জোবায়রুল হাসান।

এর আগে ভোর থেকেই আশপাশের জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার মুসল্লি ট্রেন, বাস ও ট্রাকে করে ইজতেমা ময়দানের দিকে আসতে শুরু করেন। স্থানীয় টঙ্গী ও গাজীপুর এলাকার মুসল্লিরা যানবাহন না পেয়ে পায়ে হেঁটেই কয়েক কিলোমিটার পথ অতিক্রম করে বৃহত্তম এ জুমার নামাজে শরিক হন। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়সহ আশপাশের সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দুই পর্বের দ্বিতীয় পর্ব শুক্রবার বাদ ফজর শুরু হয়। বাদ ফজর থেকে আমবয়ান করেন ভারতের মাওলানা জামশেদ। ২ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে এ বছরের জন্য বিশ্ব ইজতেমা শেষ হবে। এর আগে গত ২৪ জানুয়ারি ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। ২৬ জানুয়ারি আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/কেএ/এসআর/এএস/আরকে/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর