thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

মুক্তিযোদ্ধা-ব্রাদার্স ম্যাচে হারেনি কেউ

২০১৪ জানুয়ারি ৩১ ২০:২৪:৪৬
মুক্তিযোদ্ধা-ব্রাদার্স ম্যাচে হারেনি কেউ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৭৩ মিনিটের মাথায় বল জালে জড়িয়ে ভোঁ দৌড়ে কর্নার কিক স্পটে গিয়ে রজার মিলার ড্যান্সে মাতালেন গ্যালারি। শেষ পর্যন্ত নাচ থামিয়েছেন সতীর্থরা। গোলদাতা নাইজেরিয়ান কেস্টার একোনকে জড়িয়ে ধরে মুক্তিযোদ্ধার বিপক্ষে গোল উদযাপন করছেন ব্রাদার্সের ফুটবলররা। এটি ছিল অল-রেডদের বিপক্ষে সমতাসূচক গোল। প্রধমার্ধের অতিরিক্ত সময়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলের গোলে এগিয়ে ছিল মুক্তিযোদ্ধা।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে মাঝ মাঠেই বল ছিল বেশিভাগ সময়। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মুক্তিযোদ্ধার গোল ছাড়া উল্লেখযোগ্য কোনো আক্রমণ ছিল না। এনামুলের লম্বা থ্রো থেকে বল পেয়ে প্রতিপক্ষে বিপদ সীমানায় ঢুকে পড়েছেন এলিটা কিংসলে। পরে ডিফেন্ডার ইউসুফকে কাঁটিয়ে মাটি কামরানো শটে পরাস্ত করেছেন ব্রাদার্সের গোলরক্ষক সুজনকে। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল অল-রেডরা।

বিরতির পর গোল পরিশোধে মরিয়া ওঠেছে গোপীবাগের দলটির ফুটবলাররা। ৫৬ মিনিটে সমতায় ফেরার সুযোগ হাতছাড়া হয়েছে কমলা শিবিরের। বক্সের বাইরে থেকে ফ্রি-কিক নিয়েছেন ফয়সাল মাহমুদ। কিন্তু উড়ন্ত বলে নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টোরি এন্থনির হেড পোস্টে লেগে ফিরে এসেছে। ৬০ মিনিটে ১০ জনের দলে পরিণত হয়েছে মুক্তিযোদ্ধা। প্রতিপক্ষের মিডফিল্ডার ফয়সাল মাহমুদকে অবৈধভাবে বাধা দিয়ে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন ফরোয়ার্ড এনামুল হক। ১০ জনের মুক্তিযোদ্ধার বিপক্ষে ব্রাদার্স যেন একটু বেশিই আত্মবিশ্বাসী হয়ে ওঠেছে। ৭৪ মিনিটে প্রতিপক্ষের বিপদ সীমানায় আগুয়ান গোলরক্ষক লিটনের মাথার উপর দিয়ে বল পাঠিয়েছেন ঘানাইয়ান ডিফেন্ডার ইসা ইউসুফ। উড়ে বলে মাথা ছুঁইয়ে দুর্দান্ত এক গোল করেছেন কেস্টার একন। আর কোনো গোল হয়নি বাকি সময়।

১-১ গোলে ড্র ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে দু’দল। ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে মুক্তিযোদ্ধা। সমান ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

এনামুলের লাল কার্ডটাই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল। ম্যাচ শেষে এমনটাই মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধার কোচ শফিকুল ইসলাম মানিক। তিনি বলেছেন, ‘এনামুলে প্রথম হলুদ কার্ডটা অযৌক্তিক ছিল। কিন্তু দ্বিতীয়টা আমার কাছে যৌক্তিক মনে হয়েছে। বিরতির সময় এনামুলকে সতর্ক করেছিলাম। ওর মত সিনিয়র খেলোয়াড়ের কাছ থেকে এটা আশা করিনি। এনামুলে লাল কার্ড ম্যাচের টানিং পয়েন্ট ছিল।’ অন্যদিকে ব্রাদার্সের ভারতীয় কোচ সৈয়দ নঈমুদ্দিন বলেছেন, ‘প্রতিপক্ষ শক্তিশালী দল। তাই আমি বলব ফল খারাপ হয়নি। তরুণ দল নিয়ে আমরা প্রতি ম্যাচেই উন্নতির চেষ্টা করছি। ছেলেরা ভালো খেলছে।’

(দ্য রিপোর্ট/ওআইসি/এএস/আরকে/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর