thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

বুদ্ধিমত্তা কাজে লাগানোর পরামর্শ

২০১৪ ফেব্রুয়ারি ০১ ১৭:৫৫:৫৮
বুদ্ধিমত্তা কাজে লাগানোর পরামর্শ

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানবসম্পদকে এগিয়ে নিতে অভ্যন্তরীণ ও বাহ্যিক পরিবেশ অবদান রাখে। তাই নিজের ও প্রতিষ্ঠানের সফলতার জন্য প্রথমে বুদ্ধিমত্তাকে কাজে লাগানোর পরামর্শ দিয়েছে বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম)।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার সকালে বিএসএইচআরএম ও গ্রামীণফোন ইন্টারন্যাশনাল এইচআর কনফারেন্স-২০১৪ আয়োজনে মানবসম্পদ উন্নয়ন কর্মশালা উপলক্ষে আন্তর্জাতিক কনফারেন্সে বিশেষজ্ঞরা এ পরামর্শ দেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এশিয়া প্যাসিফিক ফেডারেশন অব হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (এপিএফএইচআরএম) এর প্রেসিডেন্ট আরনেস্টো জি. এসপিনোসা। এ সময় বিএসএইচআরএম’র প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

এবারের কনফারেন্সের মূল থিম হচ্ছে ‘পিপলস ফাস্ট’। কর্মশালায় মানবসম্পদকে কাজে লাগাতে তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয় সম্পর্কে বাস্তব জ্ঞান ও ধারণা দেওয়া হয়। এ সময় দেশ-বিদেশের খ্যাতনামা মানবসম্পদ বিশেষজ্ঞরা তাদের নিজের ও প্রতিষ্ঠানের ধারণা উপস্থাপন করেন।


কর্মশালায় বিভিন্ন কর্পোরেট কোম্পানির কর্মকতারা অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, মানবসম্পদকে এগিয়ে নিতে অভ্যন্তরীণ ও বাহ্যিক পরিবেশ অবদান রাখে। এ ছাড়া সফলতার জন্য প্রথমে বুদ্ধিমত্তাকে কাজে লাগানোর জন্য উপস্থিত সবাইকে আহ্বান জানান তারা।


অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, গ্রামীণফোনের সিইও বিবেক সুদ, পিপলস এন্ড অর্গানাইজেশনের ডি. রাজিব ক্রিশনান, তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মাহবুবল আলম, আইএলও’র কনসাল্ট্যান্ট ফ্রান্সিস ডি’ সিলভা, এফআইসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট সৈয়দ এরশাদ আহমেদ প্রমুখ।


(দ্য রিপোর্ট/এনটি/এসবি/এনআই/ফেব্রুয়ারি ০১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর