thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

রাবির ৫ হলে পুলিশের তল্লাশি

২০১৪ ফেব্রুয়ারি ০২ ০৯:৪১:৪৮
রাবির ৫ হলে পুলিশের তল্লাশি

রাবি সংবাদদাতা : বহিরাগত ধরার নাম করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পাঁচটি আবাসিক হলে তল্লাশি চালিয়েছে রাজশাহী মহানগর পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। শনিবার রাত ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ তল্লাশি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সান্ধ্যকালীন কোর্স বন্ধ ও বর্ধিত ফি বাতিলের দাবিতে ধর্মঘটের সমর্থনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের ভেতরে মিছিল বের করলে দুর্বৃত্তরা হলের বাইরে দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনার কিছুক্ষণ পরই হলে বহিরাগত রয়েছে- এ তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার প্রলয় চিচিমের নেতৃত্বে শাহ মখদুম হলে তল্লাশি করা হয়। এরপর যথাক্রমে নবাব আব্দুল লতিফ, শহীদ শামসুজ্জোহা, শহীদ সোহরাওয়ার্দী ও শহীদ হবিবুর রহমান হলে নিষ্ফল তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির আগে শহীদ সোহরাওয়ার্দী হলের ভেতরে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে পাঁচ হল থেকে একজন বহিরাগতকেও আটক করতে পারেনি পুলিশ।

আন্দোলনকারী শিক্ষার্থীদের একজন নেতা ও বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম মোস্তফা বলেন, দাবি আদায়ের জন্য তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেওয়ার জন্যই বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে এ সব করা হচ্ছে। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার (পূর্ব জোন) প্রলয় চিচিম দ্য রিপোর্টকে বলেন, হলে বহিরাগত রয়েছে- এ সন্দেহে তারা পাঁচটি হলে তল্লাশি চালিয়েছেন। তবে কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমএএ/এএস/জামান/ফেব্রুয়ারি ২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর