thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

 

সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

২০১৪ ফেব্রুয়ারি ০২ ১৫:২৮:১১
সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘সাম্প্রদায়িক বিভেদ নয়, চাই সম্প্রীতি’ এই স্লোগানকে সামনে রেখে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইয়েস গ্রুপ। দশম জাতীয় নির্বাচন পরবর্তী সময়ে সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদ এবং দোষীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে সংগঠনটি।

রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহযোগিতায় ইয়ুথ এঙ্গেসমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ’র উদ্যোগে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে ইয়েস গ্রুপের নেতাকর্মীসহ অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে ইয়েস গ্রুপের উপদেষ্টা, সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি অধ্যাপক বশির আহমদ এবং লোক প্রশাসন বিভাগের প্রভাষক হরেকৃষ্ণ কুন্ড সংহতি প্রকাশ করেন।

এ সময় শিক্ষার্থীদের হাতে অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই, সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দাঁড়াও, হামলাকারীদের বিশেষ ট্রাইব্যুনালে দ্রুত বিচার চাইসহ বিভিন্ন স্লোগান সংবলিত পোস্টার ও প্ল্যাকার্ড ছিল।

মানববন্ধনে জাবি সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি শান্তনু সাহা হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘হিন্দু সম্প্রদায় পরিকল্পিতভাবে হামলার শিকার হলেও সরকার দ্রুত কোনো ব্যবস্থা নিচ্ছে না।’ এ সময় হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার আহ্বান জানান তিনি।

বশির আহমদ বলেন, ‘রাজনৈতিক পট পরিবর্তন বা নির্বাচনের সময় শুধু হিন্দুদের ওপরই হামলা হয় না বরং হামলাকারীদের হাত থেকে মহিলা শিশুও বাদ যায় না। এ সময় তিনি এ সব হামলাকারীদের দ্রুত বিচারের জন্য সরকারের কাছে দাবি জানান।

(দ্য রিপোর্ট/এএস/এমসি/সা/জানুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর