thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ইমরান খানকে প্রতিনিধি করতে চায় পাক তালেবান!

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ০৫:১৬:৩৮
ইমরান খানকে প্রতিনিধি করতে চায় পাক তালেবান!

দ্য রিপোর্ট ডেস্ক : সরকারের সঙ্গে শান্তি আলোচনায় পাঁচজন বিখ্যাত রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিত্বকে তাদের প্রতিনিধি করতে চায় পাকিস্তানি তালেবান, যার মধ্যে রয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার এবং বর্তমানে রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ-এর প্রতিষ্ঠাতা ইমরান খান।

রবিবার তালেবানের পক্ষ থেকে এক ই-মেইল বার্তায় এ তথ্য জানানো হয়। বার্তায় বলা হয়, সরকারের সঙ্গে সমঝোতা করতে তালেবান সম্পূর্ণ আন্তরিক ও সিরিয়াস। তাই তারা এমন একটি প্রতিনিধি দল পাঠাতে চায়, যারা সরকারের সঙ্গে সহজে যোগাযোগ করতে পারবে এবং তালেবানের দৃষ্টিভঙ্গি তুলে ধরতে পারবে।

অবশ্য ইমরান খানের পক্ষ থেকে বলা হয়েছে, তালেবানের উচিত তাদের নিজেদের মধ্য থেকে কাউকে প্রতিনিধি নির্বাচিত করা।

সরকারের সঙ্গে তালেবানের আলোচনা এগিয়ে নেওয়ার জন্য কিভাবে তার দল সাহায্য করতে পারে সে বিষয়টিও বিবেচনা করা হবে বলে ইমরান খান জানান।

ইমরানের দল তেইরিক-ই-ইনসাফ পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনওয়া প্রদেশের সরকার গঠন করেছে। এই অঞ্চলেই তালেবানের শক্ত ঘাঁটি রয়েছে।

আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাম্প্রতিক ঘোষণার পর তালেবানের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হলো। নওয়াজ শরিফ শান্তি আলোচনার জন্য চার সদস্যের একটি দলও গঠন করেছেন। সূত্র: এপি।

(দ্য রিপোর্ট/জেএম/এএল/জামান/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর