thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

রাবিতে হল ছেড়েছেন শিক্ষার্থীরা, আটক ১

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১০:২২:০৯
রাবিতে হল ছেড়েছেন শিক্ষার্থীরা, আটক ১

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর সকল আবাসিক হলের শিক্ষার্থীরা সোমবার সকালেই হল ছেড়েছেন।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর রবিবার সকালে ছাত্রলীগ ও পুলিশের হামলার পর সন্ধ্যায় জরুরি সিন্ডিকেট বৈঠকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া সোমবার সকাল ৮টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে রবিবার হামলা ও ভাঙচুরের ঘটনায় সজীব নামে এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটক সজীব ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

রাজশাহী মহানগনর পুলিশের উপ-কমিশনার (পূর্ব) প্রলয় চিচিম দ্য রিপোর্টকে জানান, রবিবার ক্যাম্পাসে সংঘর্ষকালে জুবেরী ভবন ভাঙচুর করার দায়ে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়ায় শিক্ষার্থী পবিতা রানী অভিযোগ করে বলেন, প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের নায্য দাবি পূরণ করতে ব্যর্থ হয়ে ক্যাম্পাস বন্ধ করে দিয়েছে। এতে করে আমাদের পড়ালেখার ব্যাপক ক্ষতি হবে।

(দ্য রিপোর্ট/এমএএ-এমএইচজে/এমএইচও/জেএম/জামান/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর