thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

রাবি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

২০১৪ ফেব্রুয়ারি ০৩ ১৪:৫৭:২৩
রাবি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারী পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের অবিলম্বে শাস্তির দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় প্রক্টরের পদত্যাগের দাবি জানিয়েছে সংগঠনটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি এসএম শুভ এ দাবি জানান। সংগঠনটির ৩৬তম জাতীয় সম্মেলন উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসএম শুভ বলেন, রাবিতে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে গড়ে ওঠা আন্দোলন রুখতে পুলিশ ও সরকারের ছাত্র সংগঠন ছাত্রলীগ এ হামলা চালায়, এটা এখন প্রমাণিত। আর তাদের হামলা করার পেছনে প্রক্টর তরিকুল ইসলামের নির্দেশ ছিল বলে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, লাকী আক্তার, আরিফুল ইসলাম নাদিম, মারুফ বিল্লাহ তন্ময়, জি এম জিলানী শুভ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সাধারণ সম্পাদক হাসান তারেক।

তিনি জানান, শুধু বর্ধিত ফি স্থগিত করলে চলবে এটি প্রত্যাহার ও সান্ধ্যকালীন কোর্স বন্ধ করতে হবে। না হলে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব।

‘রুখবো শিক্ষা বৈষম্য, সাম্প্রদায়িক-সাম্রাজ্যবাদী আগ্রাসন/গড়বোই স্বদেশ মুক্তিযুদ্ধের চেতনায়’- এই স্লোগানকে ধারণ করে সংগঠনটির সম্মেলন আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে সংগঠনের সহ-সভাপতি আরিফুল ইসলাম নাদিমকে চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক মঞ্জুর মঈনকে আহ্বায়ক করে ২৭১ সদস্যবিশিষ্ট সম্মেলনে প্রস্তুতি পরিষদ গঠন করা হয়েছে।

আগামী ১৫ ফেব্রুয়ারি, ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সম্মেলন উদ্বোধন করবেন বরণ্য শিল্পী কাইয়ুম চৌধুরী।

(দ্য রিপোর্ট/জেএইচ/এসবি/শাহ/ফেব্রুয়ারি ৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর