thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৪ জিলকদ  1445

চুয়েটের সমাবর্তনে থাকবেন রাষ্ট্রপতি

২০১৬ মার্চ ১০ ১২:৪৭:৪২
চুয়েটের সমাবর্তনে থাকবেন রাষ্ট্রপতি

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তৃতীয় সমাবর্তন ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতি ও এই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এ্যাডভোকেট আবদুল হামিদ এই ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

চুয়েটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

আরও বক্তব্য রাখবেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০১২ সালের ১৬ অক্টোবর থেকে চলতি বছরের ২৯ ফেব্রুয়ারির মধ্যে এ বিশ্ববিদ্যালয় হতে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রিধারীরা এতে অংশ নেবেন। এবারের সমাবর্তনে মোট ১৬০৩ জনকে ডিগ্রি প্রদান করা হচ্ছে। এর মধ্যে স্নাতক রয়েছেন ১৫৬৪ জন, মাস্টার্স ৩২ জন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা চারজন এবং পিএইচডি তিনজন।

এ বছর কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য উক্ত সমাবর্তনে রাষ্ট্রপতি কর্তৃক চারজনকে গোল্ড মেডেল দেওয়া হবে।

এর আগে বিআইটি পর্যায়ে ১৯৯৮ সালে ২০০৩ সালে দুটি সমাবর্তন অনুষ্ঠিত হয়। ২০০৮ সালে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম এবং ২০১২ সালে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/জেএস/এএসটি/এনআই/মার্চ ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর