thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

ভালোবাসা দিবসে ‘আকাশ কত দূরে’

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১৫:৫৯:৩৭
ভালোবাসা দিবসে ‘আকাশ কত দূরে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সামিয়া জামান পরিচালিত শিশুতোষ চলচ্চিত্র ‘আকাশ কত দূরে’ ভালোবাসা দিবসে মুক্তি পেতে যাচ্ছে।

গত বছরের ৬ ডিসেম্বর মুক্তি দেওয়ার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতার কারণে পিছিয়ে গিয়েছিল। বর্তমান পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ১৪ ফেব্রুয়ারি মুক্তির দিন নির্ধারণ করা হয়েছে।

এ প্রসঙ্গে পরিচালক সামিয়া জামান বলেন, ‘আশা করছি, চলচ্চিত্রটি দর্শকদের পছন্দ হবে। ছবিটি বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স ও যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পাচ্ছে। দর্শকদের আগ্রহের ওপর ভিত্তি করে এর পর অন্য সিনেমা হলে মুক্তি দেওয়া হবে। অনেক হল মালিক আগ্রহ প্রকাশ করেছেন। আসলে যত বেশি সিনেমা হলে চলচ্চিত্রটি মুক্তি পাবে, আমাদের জন্য তত বেশি ভালো।’

তিনি আরও বলেন, ‘শুধু দেশে নয়। দেশের বাইরেও চলচ্চিত্রটি নিয়ে যাব। চলতি বছরের এপ্রিলে সুইজারল্যান্ডের একটি উৎসবে যাচ্ছে ছবিটি। তা ছাড়া সারা বিশ্বের যে সব জায়গায় বাংলা ভাষাভাষীরা আছেন। তাদের কাছে চলচ্চিত্রটি নিয়ে যাওয়ার ইচ্ছে আছে।’

বাবা-মা হারা বিচ্ছু ও পরীই চলচ্চিত্রের মূল চরিত্র। এখানে তুলে ধরা হয়েছে ছিন্নমূল শিশুদের জীবন। এতে অঙ্কন, ফারিয়া ছাড়া আরও অভিনয় করেছেন রাজ্জাক, শর্মিলী আহমেদ, মিশা সওদাগর, মোস্তফা প্রকাশ প্রমুখ।

চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও গান রচনা করেছেন জুলফিকার রাসেল। সঙ্গীত পরিচালনা করেছেন ইবরার টিপু ও বেলাল খান। আবহ সঙ্গীতে সুজন বিন ওয়াদুদ। কণ্ঠ দিয়েছেন ইবরার টিপু, কণা, বেলাল খান, খেয়া, প্রান্তি।

প্রথমে চলচ্চিত্রটির নাম ‘ছেলেটি’ থাকলেও পরে তা পরিবর্তন করে রাখা হয় ‘আকাশ কত দূরে’।

২০১০ সালে সরকারি অনুদানপ্রাপ্ত এই চলচ্চিত্রের নির্মাণকাজ শুরু হয় ২০১১ সালে। নির্মাণ শেষ হয় ২০১২ সালে। আর সেন্সর সার্টিফিকেট পায় ২০১৩ সালের এপ্রিল মাসে।

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/সা/ফেব্রুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর