thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বাফুফের পাশে আমেরিকান অ্যাম্বাসি

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ১৬:৫৩:০৯
বাফুফের পাশে আমেরিকান অ্যাম্বাসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-এর সভাপতি কাজী সালাহউদ্দিন স্বপ্ন দেখছেন বিশ্বকাপে খেলবে বাংলাদেশ। স্বপ্ন পূরণে ২০২২ কাতার বিশ্বকাপকে টার্গেট করে এগিয়ে যাচ্ছেন তিনি। গন্তব্যে পৌঁছাতে হলে চাই সঠিক পরিকল্পনা, পর্যাপ্ত অবকাঠামো, আর্থিক সহায়তার সঙ্গে মনের জোরটাও। তাদের মানসিকভাবে উজ্জীবিত করতে এবার এগিয়ে এসেছে আমেরিকান অ্যাম্বেসি।

যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের স্পোর্টিস এনভয় কর্মসূচির আওতায় তাদের পুরুষ ও প্রমীলা জাতীয় ফুটবল দলের একজন করে প্রতিনিধি বাংলাদেশে এসেছেন। তারা দেশের উঠতি ফুটবলারদের সঙ্গে বিভিন্ন কর্মসূচি নিয়ে কাজ করবেন। যুক্তরাষ্ট্রের ১৯৯১ সালে বিশ্বকাপজয়ী জাতীয় প্রমীলা দলের ফুটবলার ও বর্তমান নর্থ ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের প্রমীলা ফুটবলের প্রধান কোচ লিন্ডা হ্যামিল্টন বাংলাদেশের জাতীয় প্রমীলা দলের ফুটবলারদের নিয়ে এবং পুরুষদের অনূর্ধ্ব-১৩-১৬ ও ১৭-২১ বছর বয়স ক্যাটাগরির ফুটবলারদের সঙ্গে সেমিনারে আলোচনাসহ হাতে-কলমে প্রশিক্ষণ দেবেন যুক্তরাষ্ট্র জাতীয় দলের সাবেক খেলোয়াড় ও ক্রীড়াদূত টনি সান্নেহ।

মঙ্গলবার বাফুফে ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আমেরিকান অ্যাম্বেসির পাবলিক অ্যাফেয়ার্স অফিসার ভিরাজ লেবেইলি বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের কালচারাল এক্সচেঞ্জ প্রোগ্রামের আওতায় এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আশা করছি, এর মাধ্যমে বাংলাদেশের ফুটবল সম্পর্কে তরুণ সমাজের মধ্যে সচেতনতা সৃষ্টি হবে। পাশাপাশি তারা উজ্জীবিত হবেন ফুটবল খেলতে।’

বাংলাদেশের ভিশন ২০২২ এর বিষয়ে টনি সান্নেহ বলেছেন, ‘বাংলাদেশের ফুটবল সঠিক পথেই এগুচ্ছে। ফুটবল খেলায় সবাই একই আয়তনের মাঠ, একই আকারের বল এবং একই সময় পায় খেলার জন্য। পার্থক্যটা গড়ে দেয় অনুশীলন। বাংলাদেশের লক্ষ্যপূরণের জন্য হাতে রয়েছে আরও ৮ বছর। আশা করি, তারা নিজেদের সর্বোচ্চটা দিয়ে তা অর্জনের চেষ্টা করবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাফুফের সহ-সভাপতি বাদল রায় ও সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বিপ্লব ভট্টাচার্য্য ও বাংলাদেশ জাতীয় প্রমীলা ফুটবল দলের বর্তমান অধিনায়ক সুইনু প্রু মারমা।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/সা/ফেব্রুয়ারি ৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর