thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মোহামেডানের পয়েন্টে ভাগ বসাল ব্রাদার্স

২০১৪ ফেব্রুয়ারি ০৪ ২১:২১:২৪
মোহামেডানের পয়েন্টে ভাগ বসাল ব্রাদার্স

দ্য রিপোর্ট প্রতিবেদক: ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও নিটল টাটা বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি মোহামেডান। মঙ্গলবার ১-১ গোলে ড্র ম্যাচে ব্রাদার্সের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে ঐতিহ্যবাহী দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধের বেশিভাগ সময়ই বলের দখল ছিল সাদা-কালোদের। ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল তাদের। প্রতিপক্ষের বিপদ সীমানায় ডান প্রান্ত দিয়ে মিডফিল্ডার জাহিদের শট সাইডপোস্টে লেগে ফিরে না এলে তখনই গোল পেতে পারত মোহামেডান। এর দুই মিনিট পর মিশরীয় ফরোয়ার্ড মোস্তফা সিদ্দিকের হেড সাইডপোস্টে লেগেই ফিরে এলে দ্বিতীয়বারের মতো গোলবঞ্চিত হয়েছে রুই ক্যাপেলার শিষ্যরা। ৪৩ মিনিটে ভুল করেননি এমিলি। সবুজের থ্রু পাসে বক্সে বল পেয়েছিলেন দেশ সেরা এ ফরোয়ার্ড। পরে আগুয়ান গোলরক্ষক সুজনের মাথা উপর দিয়ে বল জালে পাঠিয়েছেন তিনি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে সাদা-কালো শিবির।

বিরতির পর গোল পরিশোধে মরিয়া হয়ে উঠেছিলেন ব্রাদার্সের ফুটবলাররা। ৫১ মিনিটে ভালো একটি সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন ফয়সাল মাহমুদ। বক্সের মধ্যে ডান প্রান্ত দিয়ে নেয়া এ মিডফিল্ডারের শট ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেছেন মোহামেডানের গোলরক্ষক টিটু। ৭৭ মিনিটে পেনাল্টি পেয়ে যায় গোপীবাগের দলটি। বল নিয়ে বক্সে ঢোকার পথে ব্রাদার্সের নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার একনকে ফেলে দিয়েছেন মোহামেডানের ডিফেন্ডার তপু বর্মণ। এ কারণে পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন রেফারি জালালউদ্দিন। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতা এনে দিয়েছেন কমলা শিবিরের ঘানাইয়ান ডিফেন্ডার ইসা ইউসুফ।

পেনাল্টির সিদ্ধান্তটা অযৌক্তি ছিল বলে মন্তব্য করেছেন মোহামেডানের পর্তুগিজ কোচ রুই ক্যাপেলা বাতিস্তা। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘প্রথমার্ধে আমার দল ভাল খেলে এক গোলের লিড নিলেও দ্বিতীয়ার্ধে সেই লিড ধরে রাখতে পারেনি। ব্রাদার্স যে পেনাল্টি পেয়েছে, সেটি ছিল রেফারির অযৌক্তিক সিদ্ধান্ত। আবার আমরা যে পেনাল্টিটা পেয়েছিলাম, সেটা না দেয়ার সিদ্ধান্তও ছিল অযৌক্তিক। রেফারিং ছিল নিন্মমানের। তার সিদ্ধান্ত আমাদের অনেক ভুগিয়েছে।’ অন্যদিকে ব্রাদার্সের কোচ সৈয়দ নঈমুদ্দিন বলেছেন, ‘রেফারিং নিয়ে কিছু বলার নেই। রেফারি ইজ দ্য বস। অ্যান্ড বস ইজ অলওয়েজ রাইট! ম্যাচ জেতার জন্য আমাদের আরও অনেক বেশি পরিশ্রম করতে হবে।’

(দ্য রিপোর্ট/আরআই/এএস/ওআইসি/এনআই/ফেব্রুয়ারি ৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর