thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সাঙ্গাকারার ট্রিপল

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১২:২৪:০৭
সাঙ্গাকারার ট্রিপল

দ্য রিপোর্ট প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : ক্যারিয়ারের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন কুমারা সাঙ্গাকারা। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে চা বিরতিতে যাওয়ার আগে তিনি সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেছেন। সাকিবের পর পর তিন বলে ৩ বাউন্ডারি হাঁকিয়ে ট্রিপল সেঞ্চুরি করেছেন। এটি তার ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি।

৪ সেশনের বেশি সময় ধরে ব্যাটিং করে সাঙ্গাকারা ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি পেয়েছেন। দলীয় ৫৮৭ রানের মধ্যে তার অবদান ৩১৯। সতীর্থ খেলোয়াড় এবং বন্ধু মাহেলা জয়াবর্ধনে ট্রিপল সেঞ্চুরিয়ানদের ক্লাবে নাম লিখিয়েছেন অনেক আগেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৭৪ রানের মাইলফলকে পৌঁছেছিলেন তিনি। একই ম্যাচে সাঙ্গাকারাও করেছেন আগের সর্বোচ্চ ২৮৭ রানের ইনিংসটি।

এর আগে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ডাবল তুলে নিয়েছেন সাঙ্গাকারা। ক্যারিয়ার সেরা ২৮৭ রানের ইনিংসটি তিনি খেলেছেন কলম্বো টেস্টে। ৪৫৭ বল খেলে ৩৫ চারে গড়েছিলেন তার সর্বোচ্চ টেস্ট ইনিংসটি।

রেকর্ড বুকে সর্বোচ্চ ডাবলে তার আগে একজন। অস্ট্রেলিয়ান সর্বকালের সেরা ক্রিকেটার স্যার ডন ব্যার্ডম্যান। সেঞ্চুরির সংখ্যা ১২টি। ব্যাডম্যানের থেকে মাত্র ৩ সেঞ্চুরি দূরে সাঙ্গাকারা। সাঙ্গাকারার ২ ধাপ পেছনেই রয়েছেন মাহেলা জয়াবর্ধনে।

মাহেলার সঙ্গে তৃতীয় উইকেটে জুটি বেঁধেছিলেন ১৭৮ রানের। চতুর্থ উইকেটে দিনেশ চান্দিমালের সঙ্গে ৬৭, ৬ষ্ঠ উইকেটে কিথুরুয়ান ভিথানাগে সঙ্গে ৯০; ৮ম উইকেটে অজন্তা ম্যান্ডিস সঙ্গে ১০০, লাকমালের সঙ্গে ২৮ এবং নুয়ান প্রদীপের সঙ্গে অপরাজিত ৩৬ রানের জুটি করেছেন।

ব্যাটিং বান্ধব উইকেটে বুধবার ১৬০ রানে শুরু করেছিলেন সাঙ্গাকারা তার দ্বিতীয় দিন। দ্বিতীয় দিনের প্রথম সেশনের প্রথম ঘণ্টাতেই ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন। সঙ্গে টেস্টে ১১ হাজার রানের ক্লাবেও নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন তিনি।

(দ্য রিপোর্ট/আরআই/ওআইসি/সিজি/ফেব্রয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর