thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

অনবদ্য ইমরুল-শামসুর

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১২:৩৯:২০ ২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৬:৫০:০০
অনবদ্য ইমরুল-শামসুর

দ্য রিপোর্ট ডেস্ক : দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও ইমরুল কায়েস ও শামসুর রহমানের অনবদ্য ব্যটিংয়ে ভালো সময় পার করেছে বাংলাদেশ। দিন শেষে এক উইকেট হারিয়ে স্বাগতিকদের দলীয় স্কোর ৮৬। সফরকারীদের চেয়ে পিছিয়ে রয়েছে ৫০১ রানে।

বাংলাদেশের জন্য চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম লাকি গ্রাউন্ড হলেও মারকুটে ক্রিকেটার তামিম ইকবালের ক্ষেত্রে তা খাটেনি। ‘লোকাল হিরো’ সুবিধা করতে পারেননি মাঠে। ঢাকা টেস্টের মতো চট্টগ্রামেও হাসেনি তার ব্যাট। ইনিংসের প্রথম ওভারেই আউট হয়েছেন বাঁহাতি ক্রিকেটার।

আউট হওয়ার আগে নিজের ব্যক্তিগত স্কোরে কোনো রানও যোগ করতে পারেননি তামিম। লাকমালের বলে পরিষ্কার বোল্ড হয়েছেন তিনি।

তামিমের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেছেন ওপেনার ইমরুল কায়েস ও সতীর্থ শামসুর রহমান। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে পরে আর কোনো উইকেট না হারিয়েই দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ।

যদিও ৫০১ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। তারপরও দারুণ ছন্দময় ব্যাটিং করেছেন ইমরুল ও শামসুর। ৪৫ রানে অপরাজিত রয়েছেন শামসুর। আর ৩৬ রানে ব্যাট করছেন ইমরুল।

এর আগে প্রথম ইনিংসে ৫৮৭ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। কুমার সাঙ্গাকারা ট্রিপল সেঞ্চুরি করেছেন। আর বাংলাদেশের পক্ষে একাই ৫ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এ ছাড়া আল-আমিন, সোহাগ, নাসির ও রিয়াদ প্রত্যেকে একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ প্রথম ইনিংস : ৮৬/১ (শামসুর ৪৫*, ইমরুল ৩৬*, তামিম ০)

শ্রীলঙ্ক প্রথম ইনিংস : ৫৮৭/১০ ( সাঙ্গাকারা ৩১৯, মাহেলা ৭২ ; সাকিব ৫/১৪৮)

(দ্য রিপোর্ট/আরআই/ওআইসি/এজেড/সিজি/ফেব্রুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর