thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

৩৮ এ অভিষেক

২০১৪ ফেব্রুয়ারি ০৫ ১৪:৪৩:১১
৩৮ এ অভিষেক

দ্য রিপোর্ট ডেস্ক : ‘জুনিয়র বচ্চন’ হিসেবে পরিচিত অভিষেক বচ্চনের জন্মদিন বুধবার। ১৯৭৬ সালের ৫ ফেব্রুয়ারি এ অভিনেতা জন্মগ্রহণ করেন। তিনি ৩৮ বছর বয়সে পা রাখলেন।

অমিতাভ বচ্চন ও মা জয়া বচ্চনের সন্তান অভিষেকের চলচ্চিত্রে অভিষেক হয় জেপি দত্ত’র ‘রিফিউজি’ দিয়ে। ২০০০ সালে কারিনা কাপুরের বিপরীতে এই ছবিতে তিনি অভিনয় করেন।

গত বছরের শেষে মুক্তি পাওয়া ‘ধুম-থ্রি’তে অভিনয় করে অভিষেক প্রশংসিত হন। ৫০০ কোটি রূপি আয় করা ‘ধুম-থ্রি’ ছাড়াও ‘ধুম’, ‘ধুম-টু’ ছবিতে তার ধারাবাহিক সম্পৃক্ততা ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করে।

এ বছর ফারাহ খানের পরিচালনায় অভিষেক অভিনীত আপকামিং ছবি ‘হ্যাপি নিউ ইয়ার’-এ তিনি ছাড়াও আরও আছেন শাহরুখ খান। ধারণা করা হচ্ছে প্রযোজনা সংস্থা, বিগ বাজেট ও শাহরুখ-ফারাহ যুগলবন্দির বদৌলতে এ বছরের সর্বোচ্চ আয়ের ছবির তালিকায় নাম লেখাবে ‘হ্যাপি নিউ ইয়ার’। সেই কৃতিত্বের ভাগীদার হতে যাচ্ছেন অভিষেকও। কেননা অভিষেক বচ্চনের জন্মদিন উপলক্ষে জ্যোতিষবিদ ভাভিক সংঘাভি মনে করছেন- ‘অভিষেকের ক্যারিয়ারে হ্যাপি নিউ ইয়ার মাইলফলক হয়ে থাকবে।’

২০০৭ সালের ২০ এপ্রিল অভিষেক বচ্চন বিয়ে করেন সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাইকে। ২০১১ সালের ১৬ নভেম্বর এই জুটির ঘর আলো করে আসেন কন্যা আরাধ্য।

অভিষেক অভিনীত অন্য ছবিগুলো হলো- সারারাত, বাস ইতনা সা খওয়াব হ্যায়, ম্যায় প্রেম কি দিওয়ানি হু, যুবা, বান্টি ঔর বাবলি, দশ, ব্লাফমাস্টার, কাভি আলবিদা না কেহেনা, উমরাও জান, গুরু, সরকার রাজ, সরকার, দ্রোণা, দোস্তানা, দিল্লি-সিক্স, পা, রাবণ, খেলে হাম ভি জান সে, গেম, প্লেয়ার্স ও বোল বচ্চন।

পা ছবিতে অভিনয়ের জন্য তিনি জাতীয় পুরস্কার পেয়েছেন। অভিষেক নিজেও একাধিকবার বিভিন্ন অ্যাওয়ার্ডে মুখ্য অভিনেতা ও পার্শ্ব অভিনেতা হিসেবে অভিনয়ের জন্য পুরুস্কৃত হয়েছেন।

অভিষেক বচ্চনের মুক্তি প্রতীক্ষিত তালিকায় থাকা দুটি ছবিই সিক্যুয়েল। একটি ‘দোস্তানা-টু’ অপরটি ‘হেরা ফেরি-ফোর’। এর আগে ‘দোস্তানা’ ও ‘হেরা ফেরি’র আগের তিনটি ছবি ব্যবসায়িকভাবে সফলতা পেয়েছিল।

(দ্য রিপোর্ট/এআর/এমসি/ফেব্রুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর