thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বার্সা-রিয়ালের জয়

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ০৯:০৩:৩০
বার্সা-রিয়ালের জয়

দ্য রিপোর্ট ডেস্ক : কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে জয় পেয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদিদ্র। বার্সা ২-০ গোলে রিয়াল সোসিয়েদাদকে এবং রিয়াল মাদ্রিদ ৩-০ ব্যবধানে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদকে।

২৩ বছরেও ন্যু কাম্পে জয়ের দেখা পায়নি সোসিয়েদাদ; কোপার সেমিফাইনালেও দৃশ্যের পরিবর্তন হয়নি। যথারীতি হেরেছে সফরকারীরা। যদিও সুযোগ নষ্ট করেছে বার্সা। নইলে আরও বড় ব্যবধানে তারা হারাতে পারতো অতিথিদের।

৩৭ মিনিটে গোলবঞ্চিত হয়েছেন লিওনেল মেসি। লক্ষ্যভেদে দুর্দান্ত শট নিলেও তা ফিরে এসেছে ক্রসবারে লেগে। আর ক্লোজ রেঞ্জ থেকে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি ফ্যাব্রিগাস ও সানচেজ।

সুযোগ মিস করলেও ৪৪ মিনিটে ঠিকই গোল আদায় করে নিয়েছে বার্সা। সানচেজের পাস থেকে জালে বল পাঠিয়েছেন বুসকেটস। সঙ্গে সরাসরি লালকার্ড দেখে মার্তিনেজ মাঠ থেকে বেরিয়ে যাওয়ায় ১০ জনের দলে পরিণত হয় সোসিয়েদাদ।

বিশ্রামের পরও সুবিধা করতে পারেনি সফরকারীরা। উল্টো ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছে বার্সা। এ জন্য কসরত করতে হয়নি মেসিদের। গোলরক্ষক জুবিকারেই নিজেই জালে বল পাঠিয়ে এগিয়ে দিয়েছেন বার্সাকে। শেষের দিকে বিচ্ছিন্ন দু-একটি আক্রমণ হলেও ব্যবধানে হেরফের হয়নি।

এদিকে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদও। অ্যাঞ্জেলো দি মারিয়ার অসাধারণ পারফর্মে তারা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থানকারী দল অ্যাথলেটিকো মাদ্রিদকে।

রিয়ালের মাঠে প্রাণহীন ছিল অ্যাথলেটিকো। দুই অর্ধ মিলেও সাফল্যের নাগাল পায়নি তারা। অথচ রোনালদো ও বেলেবিহীন রিয়াল ছিল পুরোপুরি ছন্দে। এ জন্য কৃতিত্বের দাবিদার আর্জেন্টাইন ফুটবলার মারিয়া। ৩টি গোলের একটি নিজে করেছেন। আর দুটিতে দিয়েছেন বলের জোগান। তাই জয় নিয়েই মাঠ ছাড়ে তার দল।

(দ্য রিপোর্ট/সিজি/এজেড/ফেব্রুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর