thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

দুই হাফসেঞ্চুরিতে এগুচ্ছে ঢাকা

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ২০:৫৩:৪৮
দুই হাফসেঞ্চুরিতে এগুচ্ছে ঢাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচ মাঠে গড়িয়েছে বৃহস্পতিবার। আব্দুল মজিদের ৬১ ও শুভাগত হোমের ৬৫ রানের সুবাদে চট্টগ্রামের বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনে ২৫৩ রান সংগ্রহ করেছে ঢাকা বিভাগ। মজিদ ৬১ রানে আফতাবের বলে আউট হলেও শুভাগত হোম ৬৫ রানে অপরাজিত ছিলেন।

রংপুরের ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাট করতে নেমে ৭১ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে ঢাকা বিভাগ। আব্দুল মজিদ, শুভাগত হোম ছাড়াও রনি তালুকদার ৪২,রকিবুল হাসান ৪১ ও তাইবুর পারভেজ ৩৫ রান করেছেন। চট্টগ্রামের হয়ে আফতাব আহমেদ দুই উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা ও আলি আকবর।

এদিকে বিকেএসপির ৩ নম্বর মাঠে এনসিএল’র দ্বিতীয় রাউন্ডের খেলায় মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। টসে জিতে ব্যাট করতে নেমে ঢাকা মেট্রো ৬ উইকেটে ২৫২ রান সংগ্রহ করেছে। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেছেন অধিনায়ক মেহরাব হোসেন জুনিয়র। এছাড়া আলি বকর সিদ্দিক ৪৮ ও তাসামুল হক ৪২ রান করেছেন। নাবিল সামাদ ৩টি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ ও অলোক কাপলি।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে খুলনা বিভাগ ও রংপুর বিভাগের মধ্যকার খেলা। টসে জেতা খুলনা তুষার ইমরানের অপরাজিত ৮৬ রানের সুবাধে ৫ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করেছে। তুষার ইমরানের ৮৬ ছাড়াও নাজমুস সাদাত ৫৭ ও জিয়াউর রহমান ৫৪ রান করেছেন। রংপুর বিভাগের বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন শুভ।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহী ও বরিশাল বিভাগের খেলা অনুষ্ঠিত হচ্ছে। টসে হেরে ব্যাট হাতে হামিদুল ইসলামের ৮৩ রানের সুবাদে প্রথম দিন শেষে ২৯১ রান সংগ্রহ করেছে রাজশাহী। হাতে রয়েছে ২ উইকেট। হামিদুল ছাড়াও তাজুল ইসরাম ৬৪ এবং জুবায়ের আহমেদ ৪৮ রান করেছেন। বরিশাল বিভাগের ব্যাটসম্যানদের মধ্যে কামরুল ইসলাম ৩টি এবং নুরুজ্জামান ২টি উইকেট নিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরআই/ওআইসি/এনআই/ফেব্রুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর