thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

বিপিএল স্পট ফিক্সিং: ২২ ফেব্রুয়ারি মৌখিক শুনানি

২০১৪ ফেব্রুয়ারি ০৬ ২২:৩১:০৩
বিপিএল স্পট ফিক্সিং: ২২ ফেব্রুয়ারি মৌখিক শুনানি

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটে কলঙ্ক উন্মোচনে বেশ সতর্ক বিসিবি গঠিত ট্রাইব্যুনাল। ইতোমধ্যেই প্রাথমিক কাজ তারা সম্পাদনও করেছেন। দালিলিক প্রমাণাদিও হাতে পেয়েছেন। কিন্তু তারপরও ট্রাইব্যুনাল সন্তুষ্টু হতে পারেননি। সেই কারণেই তারা ২২ ফেব্রুয়ারি মৌখিক শুনানির আহ্বান করেছেন।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি বিচারপতি খাদেমুল ইসলামের নেতৃত্বে ট্রাইব্যুনাল যে শুনানি শুরু করেছে তার প্রথমপর্ব ইতোমধ্যে শেষ হয়েছে। সেখানে বাদী ও অভিযুক্তরা তাদের নিজ নিজ পক্ষের দালিলিক প্রমাণাদি সরবরাহ করেছেন। মূল অভিযুক্ত মোহাম্মদ আশরাফুলসহ বেশ কয়েকজন ক্রিকেটার তাদের আইনজীবীর মাধ্যমে ট্রাইব্যুনালে হাজিরা দিয়েছেন। তাদের আইনজীবী তাদের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন। বিসিবি সূত্রে জানা গেছে, শুনানিতে দাখিলকৃত কাগজপত্র যাচাই-বাছাই সম্পন্ন করেছেন ট্রাইব্যুনাল সদস্যরা। এরপর সংশ্লিষ্ট ম্যাচগুলোর ভিডিও-ফুটেজ দেখেছেন, অভিযুক্তদের বিভিন্ন সাক্ষাৎকারের অডিও রেকর্ডিং শুনেছেন।

তবে বিচারের জন্য এগুলো যথেষ্ট মনে হয়নি ট্রাইব্যুনালের। তাই মৌখিক শুনানির জন্য ট্রাইব্যুনাল আগামী ২২ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন। স্পট ফিক্সিংয়ের ওই মামলায় মিডিয়াসহ সাধারণ জনগণের এত আগ্রহ যে, খুঁটিনাটি বিচার-বিশ্লেষণ না করে সিদ্ধান্তে পৌছুতে চান না ট্রাইব্যুনাল সদস্যরা। এমনকি সম্পুর্ণ গোপনীয়তা বজায় রেখে চলেছেন ট্রাইব্যুনাল। বিচার প্রক্রিয়ার মাঝপথে কোনো কিছু মিডিয়াকে জানাতেও তারা রাজি হননি। আগামী ২২ ফেব্রুয়ারি অভিযুক্তদের মৌখিক শুনানির পর ট্রাইব্যুনাল রায় প্রকাশ করবে বলে বিসিবি সূত্রে জানা গেছে।

(দ্য রিপোর্ট/এএস/ওআইসি/এএল/ফেব্রুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর