thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

বাংলাদেশের প্রয়োজন ৪৫৫ রান

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ০৯:৪২:২৪ ২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৬:৪০:০০
বাংলাদেশের প্রয়োজন ৪৫৫ রান

দ্য রিপোর্ট ডেস্ক : হাতে রয়েছে একদিন; জয়ের জন্য চতুর্থ দিনের শেষ বিকেলে খেলতে নেমে ১২ রান করেছে বাংলাদেশ। পঞ্চম ও শেষ দিনে আরও অনেক দূর যেতে হবে স্বাগতিকেদর। লক্ষ্য টপকাতে আরও ৪৫৫ রানের প্রয়োজন বাংলাদেশের।

দ্বিতীয় ইনিংসে দেখেশুনেই খেলেছেন ২ ওপেনার তামিম ইকবাল ও শামসুর রহমান। তাই কোনো উইকেট হারিয়ে দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। ৭ রানে ব্যাট করছেন তামিম ইকবাল। আর ৪ রানে অপরাজিত রয়েছেন শামসুর রহমান।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। শুরুতেই সফরকারীদের ২ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। সাজঘরে ফিরেছেন ওপেনার দিমুখ করুনারত্নে (১৫) ও কৌশল সিলভা (২৯)।

উদ্বোধনী জুটি গুঁড়িয়ে দিয়েছেন মাহমুদউল্লাহ। করুনারত্নেকে ক্যাচ আউট আর কৌশলকে এলবিডব্লউর ফাঁদে ফেলেছেন বাংলাদেশের সাবেক সহঅধিনায়ক।

প্রথম ইনিংসে দারুণ খেললেও দ্বিতীয় ইনিংসে মাহেলা জয়াবর্ধনেকে জ্বলে উঠতে দেননি সাকিব আল হাসান। এ জন্য পরপর ২ উইকেট হারিয়ে হঠাৎ বিপদে পড়া দলকে সাহায্য করতে পারেননি সাবেক অধিনায়ক। তাকে এলবিডব্লউর ফাঁদে ফেলেছেন সাকিব। আউট হওয়ার আগে অবশ্য ১১ রান এসেছে তার ব্যাট থেকে।

সোহাগ গাজীর বলে আউট হওয়ার আগে একটি রেকর্ড গড়েছেন সাঙ্গাকারা। ক্যারিয়ারের ৩৫তম টেস্ট সেঞ্চুরি করেছেন এই শ্রীলঙ্কান। সঙ্গে তিনি টপকে গেছেন সুনীল গাভাস্কার (১২৫ টেস্টে ৩৪ সেঞ্চুরি) ও ব্রায়ান লারাকে (১৩১ টেস্টে ৩৪ সেঞ্চুরি)। ১৪৪ বল খেলে ১০৫ রান করেছেন সাঙ্গাকারা।

সাঙ্গাকাররার পর কোনো উইকেট হারায়নি শ্রীলঙ্কা। দিনেশ চান্দিমালের অপরাজিত সেঞ্চুরি (১০০) ও অ্যাঞ্জেলো ম্যাথুসের হার না মানা ৪৩ রানের পর দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এই ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩০৫ রান তুলেছে তারা। আর লিড নিয়েছে ৪৬৬ রানের।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস : ১২/০ (তামিম ৭*, শামসুর ৪*)

বাংলাদেশ প্রথম ইনিংস : ৪২৬/১০ (ইমরুল ১১৫, শামসুর ১০৬, সাকিব ৫০; মেন্ডিস ৬/৯৯)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ৫৮৭/১০ (সাঙ্গাকারা ৩১৯, জয়াবর্ধনে ৭২; সাকিব ৫/১৪৮)

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস : ৩০৫/৪ডিক্লে. (সাঙ্গাকারা ১০৫, চান্দিমাল ১০০*)

(দ্য রিপোর্ট/সিজি/এজেড/ফেব্রুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর