thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

সিঙ্গাপুরে আইসিসির বিশেষ সভা শনিবার

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৪:৩৬:৩৯
সিঙ্গাপুরে আইসিসির বিশেষ সভা শনিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : সিঙ্গাপুরে আইসিসির বিশেষ বোর্ড সভা বসছে শনিবার থেকে। সভায় যোগ দিতে বৃহস্পতিবারই আইসিসির সহ-সভাপতি ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সিঙ্গপুরের উদ্দেশে রওনা দিয়েছেন। বোর্ড সভায় শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত আসে তা ক্রিকেটের জন্য কতটা মঙ্গলজনক হবে; তাই দেখার অপেক্ষায় থাকবে ক্রিকেট বিশ্ব।

গত মঙ্গলবার হঠাৎ করেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সভাপতি ক্রিস নেনজানির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিসিসিআই (ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড) ও আইসিসি। বৈঠকের পর শোনা যাচ্ছে ভারতের সঙ্গে গোপন আঁতাত করেছে দক্ষিণ আফ্রিকা। ফলে বিগ থ্রির পক্ষে নাকি ভোট দিতে যাচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা!

এদিকে, দেশে ফিরে পাকিস্তান এবং শ্রীলঙ্কা তাদের ক্রিকেট বোর্ডের অন্যান্য সদস্য এবং সরকার প্রধানের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছে। কিন্তু এখনো তারা বিগ থ্রির দেওয়া প্রস্তাবের বিপক্ষে শক্ত অবস্থানেই রয়েছে। সিঙ্গাপুর সভায় আইসিসির প্রস্তাবের বিরোধিতার সিদ্ধান্ত নিয়েই দেশ ছেড়েছে শ্রীলঙ্কা ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতিরা।

বাংলাদেশের ক্রিকেটের স্বার্থবিরোধী কোনো প্রস্তাবে স্বাক্ষর করবে না বাংলাদেশও। বিষয়টি বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করলেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি জাকা আশরাফ অভিযোগ করেছেন, বাংলাদেশ নাকি ভারতের সঙ্গে গোপন চুক্তিতে স্বাক্ষর করেছে।

এখন দক্ষিণ আফ্রিকা যদি তিন মোড়লের পক্ষে ভোট না দেয় তাহলে সিঙ্গাপুর সভায় আইসিসির গঠনতন্ত্রে পরিবর্তন আনাসহ অন্যান্য যে বিষয়গুলোতে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা বিরোধিতা করেছে সেগুলো পাস হওয়ার সম্ভাবনা নেই।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি শ্রীনিবাসন জানিয়েছেন, পাকাপোক্ত ভারতই বিশ্ব ক্রিকেটের জন্য ভালো। তিনি বলেছেন, ‘ক্রিকেট নেতৃত্বের সঙ্গে জড়িত হতে পেরে বিসিসিআই খুশি। আমরা আইসিসিকে নতুন রূপে দেখতে চাই, যা আসলে ক্রিকেটের জন্য ভালো। প্রশাসনিক এবং অর্থনৈতিকভাবে শক্তিশালী ভারত বিশ্ব ক্রিকেটের জন্যও ভালো।’

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/এজেড/ফেব্রুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর