thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

সাঙ্গাকারার নতুন রেকর্ড

২০১৪ ফেব্রুয়ারি ০৭ ১৫:৩০:৩৫
সাঙ্গাকারার নতুন রেকর্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : একের পর এক রেকর্ড গড়ছেন কুমার সাঙ্গাকারা। সোহাগ গাজীকে ৬ মেরেই ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ২ ইনিংসে ট্রিপল ও সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। এর আগে ১৯৯০ সালে লর্ডসে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্রাহাম গুচ এ রেকর্ড করেছেন। তিনি প্রথম ইনিংসে ৩৩৩ এবং দ্বিতীয় ইনিংসে ১২৩ রান করেছেন। প্রায় ২৪ বছর পর তার সঙ্গে কেউ স্থান পেয়েছেন। এতদিন নিজেই আগলে রেখেছিলেন রেকর্ডটি।

কুমার সাঙ্গাকারা অপরাজিত ছিলেন ৯৯ রানে রেকর্ড গড়ার তখন প্রয়োজন ১ রান; বোলার সোহাগ গাজী। কোনো ভুল করেননি এই শ্রীলঙ্কান। গাজীর বলে মিড উইকেটের উপর দিয়ে ৬ মেরে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন। যদিও ঠিক তার পরের বলেই সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন প্রথম ইনিংসে ট্রিপল সেঞ্চুরি হাঁকানো সাঙ্গাকার। এ রেকর্ডটি ছাড়াও তিনি সাবেক অস্ট্রেয়িলান ক্রিকেটার স্টিভ ওয়াহকে হটিয়ে মোট রানে তার উপরে অবস্থান করছেন।

উল্লেখ্য, সাঙ্গাকারা তার টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত ১২৩ ম্যাচ খেলেছেন। সেঞ্চুরি পেয়েছেন ৩৫ টি এবং হাফসেঞ্চুরি পেয়েছেন ৪৫টি। ক্যারিয়ারের সর্বোচ্চ রান চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে ৩১৯ । এ ছাড়া চলতি চট্টগ্রাম টেস্টে স্টিভ ওয়াহ ও সুনীল গাভাস্কারকে হটিয়ে ব্যক্তিগত মোট রানেও এগিয়ে। লঙ্কান এ ব্যাটসম্যানের রান সংখ্যা ১১১৫১। তার আগে রয়েছেন এ্যালান বোর্ডার । তার রান ১১১৭৪।

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/এনআই/ফেব্রুয়ারি ৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর