thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

চট্টগ্রাম টেস্ট ড্র

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ০৯:৫৯:৫২ ২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১৫:৫০:০০
চট্টগ্রাম টেস্ট ড্র

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ড্র করেছে বাংলাদেশ। পঞ্চম ও শেষ দিনে বড় স্কোর তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে মমিনুল হকের অপরাজিত সেঞ্চুরিতে অমীমাংসিতভাবে শেষ হয়েছে ২ দলের লড়াই। আর ২ টেস্টের সিরিজ ১-০ তে জিতেছে সফরকারীরা।

দ্বিতীয় ইনিংসে ৪৬৭ রানের টার্গেটে খেলতে নেমে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের ২ অপরাজিত ওপেনার তামিম ইকবাল ও শামসুর রহমান পঞ্চম ও শেষ দিনেও দারুণ শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন। যদিও বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেনি এই জুটি।

তার পরও ধীরেসুস্থে খেলছিলেন ফর্ম খরায় থাকায় তামিম। নইলে ১০২ বল খেলে ৩১ রান করেন তিনি। যাই হোক, হয়তো সৌভাগ্যের মাঠে ভাগ্য সহায় হয়নি তার। তাই ভিথানাগের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন বাঁহাতি এই ক্রিকেটার।

তামিমের বিদায়ের পরই আউট হয়েছেন আরেক ওপেনার শামসুর রহমান। প্রথম ইনিংসে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো এই অভিষিক্ত ক্রিকেটার দ্বিতীয় ইনিংসে ৪৫ রান করেছেন। তিনিও বোল্ড হয়েছেন। পেরেরার বলে আউট হয়েছেন তিনি।

টেস্ট ড্র ঘোষণার আগে দিনের শেষ উইকেট হিসেবে ইমরুল কায়েসকে (২৫) হারিয়েছে বাংলাদেশ। মমিনুল হকের (১০০) অপরাজিত সেঞ্চুরিতে ড্র করতে সমস্যা হয়নি স্বাগতিকদের। আর ৪৩ রানের হার না মানা ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। তাই নির্বিঘ্নেই ৩ উইকেট হারিযে দ্বিতীয় ইনিংসে ২৭৩ রান তুলতে পেরেছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ইমরুল কায়েস ও শামসুর রহমানের সেঞ্চুরিতে ৪২৬ রান করেছিল বাংলাদেশ। অনেকের শঙ্কা থাকলেও দ্বিতীয় ইনংসে রানের ধারাবাহিকতা ধরে রাখতে সক্ষম হয়েছে স্বাগতিকরা। তাই ড্র দিয়েই শেষ হয়েছে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ প্রথম ইনিংস : ৪২৬/১০ (ইমরুল ১১৫, শামসুর ১০৬, সাকিব ৫০; মেন্ডিস ৬/৯৯)

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস : ২৭৩/৩ (মুমিনল ১০০*; সাকিব ৪৩* শামসুর ৪৫; পেরেরা ২/৫৫)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ৫৮৭/১০ (সাঙ্গাকারা ৩১৯, জয়াবর্ধনে ৭২; সাকিব ৫/১৪৮)

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস : ৩০৫/৪ডিক্লে. (সাঙ্গাকারা ১০৫, চান্দিমাল ১০০*)

ফল : ড্র

(দ্য রিপোর্ট/সিজি/ফেব্রুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর