thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

বর্ণিল আলোয় আলোকিত সোচি

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১২:৫৬:৩০
বর্ণিল আলোয় আলোকিত সোচি

দ্য রিপোর্ট ডেস্ক : ফিস্ট স্টেডিয়াম। রাশিয়ার শহর সোচিতে অবস্থিত এই স্টেডিয়ামটিতে ধারণক্ষমতা ৪০ হাজার। পুরো স্টেডিয়ামের কানায় কানায় পূর্ণ ছিল ক্রীড়ামোদিদের উপস্থিতি। কৃষ্ণ সাগরের পাশে শুক্রবার রাতে পর্দা উঠেছে শীতকালীন অলিম্পিক গেমসের। বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠেছিল চারপাশ। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অলিম্পিক গেমসের উদ্বোধনী ঘোষণা করেছেন।

জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অলিম্পিকের যাত্রা শুরু করে রাশিয়া প্রমাণ করল বড় আসর আয়োজনে তারা সক্ষম। তবে অলিম্পিকের যে পতাকা সেখানে ৫টি বৃত্তের পরিবর্তে ৪টিতে দেখা যাওয়ায় সমালোচনার ঝড় বয়েছে বৈকি। এ ছাড়া পুরো আয়োজন ছিল চোখে লাগার মতো। রাশিয়ার ইতিহাস ও সংস্কৃতি ফুটে উঠেছিল আলোক সজ্জায়।

এই অনুষ্ঠানকে আরও আলোকিত করতে রাশিয়ার টেনিসতারকা মারিয়া শারাপোভা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ৮৮টি দেশ এই অলিম্পিকে অংশ নিচ্ছে। প্রায় ৩০০০ হাজার খেলোয়াড় লড়াইয়ে নামবে।

অলিম্পিকের এই অনুষ্ঠানে বিশ্বের ৪০টি দেশের প্রধান উপস্থিত ছিলেন। এ ছাড়া বিভিন্ন সংস্থার প্রধানরাও এসেছিলেন। ইউএন সেক্রেটারি জেনারেল বান কি মুন, চীনের প্রেসিডেন্ট জি জিনপিং ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচও এসেছিলেন এই আলোক উজ্জ্বল উদ্বোধনে।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/শাহ/ফেব্রুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর