thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

অকল্যান্ড টেস্ট

ঘুরে দাঁড়িয়েছে ভারত, তবে…

২০১৪ ফেব্রুয়ারি ০৮ ১৩:৪৩:২৯
ঘুরে দাঁড়িয়েছে ভারত, তবে…

দ্য রিপোর্ট ডেস্ক : বোলারদের কল্যাণে অকল্যান্ড টেস্টে ঘুরে দাঁড়িয়েছে ভারত। কিন্তু সামনে পাহাড়সম রান তাদের তুলতে হবে। ফলে একরকম চাপেই রয়েছে তারা। যদিও কিছুটা স্বস্তি মিলেছে সফরকারীদের।

শনিবার এডেন পার্কে টেস্টের তৃতীয় দিনে ভারত লাঞ্চের ৩৫ মিনিট আগেই অলআউট হয়েছে। শেষ ৬ উইকেট হারিয়েছে তারা ৭২ রানে। স্বাগতিকরা ৩০১ রানের লিড পেয়েছিল প্রথম ইনিংসে।

এই দলটি প্রথম ইনিংসে ৫০৩ রান তুলেছিল। ভারত তারই জবাবে ২০২ রানে শেষ হয়েছে। কিন্তু ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বোলারদের বোধহয় পরিশ্রম করতে বলেছিলেন। তারই প্রতিফলন ঘটেছে। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ১০৫ রানে সবকটি উইকেট হারিয়েছে।

জয়ের জন্য ভারতের প্রয়োজন ৪০৭ রান। সফরকারীরা দ্বিতীয় ইনিংসে সুদৃঢ় শুরু করেছে। ১ উইকেট হারিয়ে দলটি ৮৭ রান তুলেছে। উইকেটে অপরাজিত আছেন বাঁহাতি ওপেনার শেখর ধাওয়ান ৪৯ ও ৩ নাম্বারে ব্যাট করতে নামা চেতেশ্বর পুজারা ২২ রানে। ভারতের হাতে ৯ উইকেট রয়েছে এটা আশার কথা। কিন্তু জয়ের জন্য ভারতের এখনও প্রয়োজন ৩২০ রানের।

ভারতের হাতে এখন ২ দিন রয়েছে। অবশ্য সময় অথবা দিন বড় বিষয় নয়; নিউজিল্যান্ডের মাটিতে কোনো দলই ৩৪৮ রানের বেশি তাড়া করে জিততে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ২০২ (রোহিত শর্মা ৭২, নিল ওয়াগনার ৪/৬৪, টিম সাউদি ৩/৩৮, ট্রেন্ট বোল্ট ৩/৩৮) এবং ৮৭/১ (শেখর ধাওয়ান ৪৯*, চেতেশ্বর পুজারা ২২*)

নিউজিল্যান্ড : ৫০৩ এবং ১০৫ (টেলর ৪১; ইশান্ত ৩/২৮, মোহাম্মদ সামি ৩/৩৭)।

তৃতীয় দিন শেষে।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/আরকে/ফেব্রুয়ারি ৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর