thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

আবাহনী-ঊষা যুগ্ম চ্যাম্পিয়ন

২০১৪ ফেব্রুয়ারি ০৯ ২০:২১:২৯
আবাহনী-ঊষা যুগ্ম চ্যাম্পিয়ন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ড্র করতে পারলেই ঊষা চ্যাম্পিয়ন; হেরে গেলে আবাহনীর সঙ্গে প্লে-অফ ম্যাচে নামতে হবে। রবিবার গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার বিভাগ হকির সুপার লিগের শেষ ম্যাচে আবাহনী ও ঊষার সামনে সমীকরণ ছিল এমনই। ম্যাচে আবাহনী জিতেছে ৩-০ গোলে। তাই সমান পয়েন্ট পাওয়া ২ দলের মধ্যে বাইলজ অনুযায়ী প্লে-অফ ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সমঝোতার মাধ্যমে ২ দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন!

২টি ক্লাবের প্রতিনিধিরা ফেডারেশনে আবেদন জানিয়েছেন একদিন পরই বড় ম্যাচ খেলা সম্ভব নয়। তাই পরিস্থিতি বিবেচনা করে ২ দলকে যুগ্ম চ্যাম্পিয়ন দেওয়ার প্রস্তাব গ্রহণ করে ওয়ার্কিং কমিটির সভায় অনুমোদনের জন্য পেশ করা হয়েছে। পরে ওয়ার্কিং কমিটি যুগ্ম চ্যাম্পিয়নশিপের প্রস্তাব অনুমোদন দিয়েছে।

২০০৬ সালেও যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল এই ২ দলকে। তবে সেবার মাঠে গণ্ডগোল হয়ে খেলা বন্ধ হওয়ার কারণে। এবার পট পরিবর্তন; গণ্ডগোল নয়, পয়েন্ট সমান থাকায়।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শনিবার শুরু থেকেই ঊষার বিপক্ষে চড়াও হয়ে খেলেছে আবাহনী। ৭ মিনিটে পাকিস্তানী ফরোয়ার্ড কাসিফ আলী পেনাল্টি কর্নার থেকে গোল করলে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে আবাহনী। পরে ৬৫ ও ৬৯ মিনিটে পুস্কর ক্ষিসা মিমো আরও ২টি ফিল্ড গোল করলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী।

এর আগে নিয়মরক্ষার ম্যাচে সাধারণ বীমা ৫-৩ গোলে হারিয়েছে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে। সাধারণ বীমার আফসার ২টি এবং নিজামউদ্দিন, সালমান সাদিক ইশান ও রাফি একটি করে গোল করেছেন। অ্যাজাক্সের হয়ে জাহিদুল ইসলাম রাজন ২টি ও সজিব হোসেন একটি গোল পরিশোধ করেছেন।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/সা/ফেব্রুয়ারি ০৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর