thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন চলছে

২০১৪ ফেব্রুয়ারি ১০ ১০:২৩:৪০
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন চলছে

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে সোমবার শিক্ষক সমিতি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে এ ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল এবং বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামে যৌথভাবে প্রগতিশীল শিক্ষক প্যানেল অংশ নিচ্ছে। মোট ১৫টি পদে নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৩৫৬ জন। জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেলে সভাপতি পদে প্রফেসর ড. মো. মিজানুর রহামন ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মুহাম্মদ ইকবাল হুছাইন এবং বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামে যৌথ প্যানেলে সভাপতি পদে প্রফেসর ড. আবুল আহসান চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিগত শিক্ষক সমিতির নির্বাচনে পৃথক তিনটি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হলেও এবারের নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরাম যৌথভাবে প্যানেল দেওয়ায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে।

শিক্ষক সমিতি সূত্রে আরও জানা গেছে, ১৯৯০ সালে সমিতি গঠিত হওয়ার পর শিক্ষক সমিতির নির্বাচনে পরপর দুবার শাপলা ফোরাম নির্বাচিত হয়। আর ১৯৯৪ সাল থেকে বর্তমান নির্বাচিত শিক্ষক সমিতি জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল ১৭ বার জয়ী হয়েছে।

(দ্য রিপোর্ট/এফএপি/এমএইচও/এমএআর/শাহ/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর