thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

রাবি উপাচার্যের সঙ্গে নেপাল রাষ্ট্রদূতের সাক্ষাৎ

২০১৪ ফেব্রুয়ারি ১১ ১৯:৩৬:২৮
রাবি উপাচার্যের সঙ্গে নেপাল রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত হরি প্রসাদ শ্রেষ্ঠ সৌজন্য সাক্ষাৎ করেছেন। উপাচার্যের কার্যালয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সাক্ষাৎ করে বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা ও গবেষণার বিভিন্ন বিষয়ে নিয়ে তারা আলোচনা করেন।

নেপালের রাষ্ট্রদূত হরি প্রসাদ শ্রেষ্ঠ বিজ্ঞান, ফলিত বিজ্ঞান, প্রকৌশল ও চিকিৎসা বিজ্ঞানে নেপালি শিক্ষার্থীদের লেখাপড়া ও গবেষণার বিষয়ে আগ্রহ দেখান। তিনি নেপালের বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে রাবির সংযোগ প্রোগ্রাম চালুর বিষয়ে আগ্রহ প্রকাশ করলে উপাচার্য বিষয়টিকে স্বাগত জানিয়ে এতে সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন- নেপাল দূতাবাসের থার্ড সেক্রেটারি ও রাষ্ট্রদূত পত্নী, রাবি উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার মু. এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা মো. ছাদেকুল আরেফিন, প্রক্টর মো. তারিকুল হাসান, জনসংযোগ দফতরের প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ গোলাম কিবরিয়া।

রাজশাহী মেডিকেল কলেজে অধ্যয়নরত নেপালি শিক্ষার্থীরাও উপাচার্য ও রাষ্ট্রদূতের সঙ্গে এ সময় সাক্ষাৎ করেন। পরে রাষ্ট্রদূত বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা পরিদর্শন করে দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।

(দ্য রিপোর্ট/এমএএ/এফএস/এনডিএস/সা/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর