thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেবে জবি শিক্ষার্থীরা

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ০৩:২৪:৪৫
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেবে জবি শিক্ষার্থীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বেদখল হওয়া হল উদ্ধারের দাবিতে বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনরত শিক্ষার্থীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেবেন। আন্দোলনের দ্বিতীয় দিন সকাল ১১টায় এ স্মারকলিপি প্রদান করা হবে বলে দ্য রিপোর্টকে জানিয়েছেন হল উদ্ধার আন্দোলনের সমন্বয়ক শরীফুল ইসলাম।

এর আগে সকাল ৯টায় শিক্ষার্থীরা বেদখল হওয়া ‘তিব্বত হল’ অভিমুখে যাত্রা করবেন বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, পুরান ঢাকার পাটুয়াটুলী ওয়াইজঘাট এলাকার ৮ ও ৯ নাম্বার জিএল পার্থ লেনে ৮ দশমিক ৮৮৯ কাঠা জায়গায় তিব্বত হল অবস্থিত ছিল।

দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের বিরুদ্ধে হলটি দখল করে রাখার অভিযোগ করে আসছেন। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে তিনি হলটির অবকাঠামো পরিবর্তন করে স্ত্রীর নামে গুলশান আরা সিটি মার্কেট নামক বহুতল বিপণিবিতান তৈরি করেন বলে শিক্ষার্থীরা জানান। তৎকালীন সময় শিক্ষার্থীরা হাজী সেলিমের বিরুদ্ধে অবৈধভাবে হল দখল করার অভিযোগ এনে কয়েক দফা আন্দোলন করলেও হলটি উদ্ধার হয়নি।

তবে বিশ্ববিদ্যালয়ের হল দখলের অভিযোগ অস্বীকার করেছেন হাজী সেলিম। শিক্ষার্থীদের দাবিকৃত জায়গাটি তার নিজস্ব সম্পত্তি বলে দাবি করেছেন তিনি।

এদিকে, হলটি উদ্ধারের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

(দ্য রিপোর্ট/এলআরএস/এনডিএস/এজেড/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর